তুরস্কের সমর্থনে আরবীয় শাসকগোষ্ঠীর বিরুদ্ধে সোশ‍্যাল মিডিয়াতে আরবীয়দের  ঝড়

ইস্তাম্বুল|


তুরস্কের সমর্থনে এবার মিডিয়া ঝড় তুলল আরবীয় জনতা। তুরস্ক ও এরদোগানের সমর্থনে বিভিন্ন আরবীয় দেশ থেকে সোশ‍্যাল মিডিয়াতে ঝড় তুলেছেন তাঁরা। এসংবাদ জানিয়েছে ওকালাতু আনবা’য়ী তুরকিয়া।

আরবীয় কিছু ষড়যন্ত্রী শাসকগোষ্ঠী সাম্প্রতিক তুরস্কের পণ‍্য বয়কটের ধোঁয়া তোলে। ঠিক এমন সময় তাদের মুখে থাপ্পড় লাগিয়ে তুরস্কের প্রতি সমর্থন জানিয়ে দিল আরবীয় জনতা। সাম্প্রতিক আরবীয় জনতা #الحملة_الشعبية_لدعم_تركيا (তুরস্কের সমর্থনে জণগণের অভিযান) ও #SupportTurkey / #Support_Turkey হ‍্যাশট‍্যাগ ব‍্যবহার করে তাঁর তুরস্কের প্রতি সমর্থন জানান। শীর্ষ দেশগুলোর মধ্যে রয়েছে কাতার, কুয়েত, মিশর, আলজেরিয়া , লেবানন এছাড়া বিভিন্ন আরব ও অনারব দেশ থেকে এই মিডিয়া ঝড় তোলা হয়। আলেম ওলামা, সাংবাদিক, সংবাদ প্রচারক থেকে শুরু করে জনতা এই অভিযানে যোগ দিয়েছেন। তুরস্ক ও এরদোগানের ছবি ব‍্যবহার করে ও বিভিন্ন ভিডিও দিয়ে তাঁরা তুরস্কের প্রতি সমর্থন জানান। তুরস্কের পণ‍্য কেনার আহ্বান জানিয়ে টুইট করা হয়। কিছুক্ষণের মধ‍্যে এই হ‍্যাশট‍্যাগ টুইটারে ৩০ হাজারে পৌঁছায়।

উল্লেখ‍্যঃ তুরস্কের প্রতি আরবীয় জনতার যে বড় সমর্থন রয়েছে তা নিয়ে বিভিন্ন বাঙালি মিডিয়া সাম্প্রতিক একটি খবর প্রচার করে। বিষয়টির সত‍্যতা আবার প্রমাণিত হল।


টি আর টি বাংলা ডেস্ক