পাঁচ হাজার বন্দীকে শত্রুদের থেকে মুক্ত করল ইসলামী ইমারত আফগানিস্তান

কান্দাহার|


পাঁচ হাজার নিরাপরাধ বন্দীকে মুক্ত করল ইসলামী ইমারত আফগানিস্তান। দীর্ঘদিন কারাগারে বন্দি থাকার পর অবশেষে মুক্তি পেয়ে আনন্দের রেশ আফগানিস্তানের বিভিন্ন প্রদেশে। এসংবাদ জানিয়েছে ইসলামী ইমারত আফগানিস্তানের অফিসিয়াল মাসিক আরবী ক্রোড়পত্র আস সূমূদ।

আমেরিকার পতন ও ইসলামী ইমারত প্রতিষ্ঠালগ্নে আফগানিস্তান ধীরে ধীরে ফিরে যাচ্ছে বিশ বছর পূর্বের পুরোনো ছন্দে। ঠিক এমন সময় আফগানীদের জন্য খুশির খবর নিয়ে হাজির হল ইসলামী ইমারত। পাঁচ হাজার নিরাপরাধ বন্দীকে শত্রুদের কারাগার থেকে মুক্ত করেছে তারা।

২০০১ সালে আমেরিকা আফগানিস্তানে আমেরিকার দখলদারিত্বের পর থেকে আফগান বাসীর উপর চরম নির্যাতন ও নিপীড়ন করতে থাকে দখলদার ও তাদের সমর্থিত সরকার। মিথ‍্যা অপবাদ দিয়ে গ্রেফতার করা হয় বহু নিরাপরাধ মানুষকে ও তাদের উপর চলে চরম নির্যাতন। মানুষকে হত‍্যা করা, কিডন‍্যাপ করা ছিল তাদের নিত্যনৈমিত্তিক ব্যাপার।

অবশেষে আমেরিকার পতন ও ইসলামী ইমারত আফগানিস্তানের প্রতিষ্ঠা লগ্নে আমেরিকার সাথে একটি চুক্তির ভিত্তিতে ইসলামী ইমারত শত্রুদের কারাগার থেকে প্রায় ৫ হাজার বন্দীকে মুক্ত করল। বন্দী মুক্তির পর থেকে আফগানিস্তানের বিভিন্ন প্রদেশে খুশির খবর পাওয়া গেছে। বিভিন্ন প্রদেশে লোক জমায়েত ও কুরআন শরীফ খতম করে ও বিভিন্ন ভাবে এই খুশি উদযাপন করেছে বলে জানিয়েছে উক্ত ক্রোড়পত্র।


টি আর টি বাংলা ডেস্ক