পাথর নিক্ষেপ করে বাংলাদেশীকে হত্যা করলো ভারতের বিএসএফ!

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার রত্নাই সীমান্তের ওপারের ভারতীয় গোয়ালপুকুর থানার সোনামতি ক্যাম্পের বিএসএফ সদস্যদের পাথর নিক্ষেপে মামুন (২০) নামের এক বাংলাদেশী নিহত হয়েছে।

পুলিশ ও এলাকাবাসীদের সূত্রে জানা গেছে, বালিয়াডাঙ্গী উপজেলার ৭ নং আমজানখোর ইউনিয়নের পশ্চিম হরিনমারী গ্রামের সাদেক আলীর ছেলে মামুন সোমবার ভোররাতে রত্নাই সীমান্তে ৩৮২/২ সাব পিলারের অদূরে নাগর নদীতে আয়রন ব্রীজের নিচে গরু কিনতে গেলে এসময় ভারতের উত্তর দিনাজপুরের গোয়ালপুকুর থানার সোনামতি ক্যাম্পের বিএসএফ সদস্যরা ব্রীজের উপর হতে তাকে লক্ষ করে পাথর নিক্ষেপ করে এতে তার মাথায় গুরুতর জখম হয়ে মারা গেছে।

ঘটনাস্থল থেকে তার লাশ ভেসে বাংলাদেশের অভান্তরে এলে পরে সকালে তার লাশ স্থানীয় জেলেদের নজরে পড়লে থানা পুলিশকে জানায়। পুলিশ ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে।

আমজানখোর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকালু জানান, এলাকাবাসীদের তথ্য মতে পারিবারীকভাবে নিহতের ঘটনাটি নিশ্চিত হওয়ার পর মামুনের লাশের সন্ধান পাওয়ার পর বিজিবি পত্র প্রদানের মাধ্যমে বিএসএফকে তীব্র প্রতিবাদ জানায়।
এবিষয়ে বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ (ওসি) তদন্ত আতিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।