এরদোগান কে বুলেটের ভয় দেখিয়ে থামাতে চায় যুদ্ধবাজ খলিফা হাফতার!

লিবিয়া ইস্যুতে এরদোগানকে সতর্ক বার্তা স্বরূপ বিদ্রোহী জেনারেল যুদ্ধবাজ খলিফা হাফতার বলেছেন, লিবিয়া থেকে দুরে থাকুন নয়তো সশস্ত্র হামলার মোকাবিলা করুন।

রবিবার (২ আগস্ট) ঈদুল আযহা উপলক্ষে তার অধীনস্থ সেনাদের প্রতি বক্তব্য প্রদানকালে এরদোগানকে তিনি এই সতর্ক বার্তা দেন। খবর আরব নিউজে’র।

আরব নিউজের তথ্যমতে বক্তব্য প্রদানকালে এরদোগানকে লক্ষ্য করে হাফতার বলেছেন, তুরস্ক তাদের পূর্বপুরুষদের সম্পত্তির খোঁজে লিবিয়ায় এসেছে। আমরা তাদের বলে দিতে চাই, তোমাদের পূর্বপুরুষদের পৈতৃক সম্পত্তিকে আমরা বুলেটে ভাষান্তর করে দিবো। লিবিয়ায় অবস্থানরত কোনো তুর্কী সেনার প্রতিই দয়া দেখানো হবে না। কারণ, তারা অনুগ্রহের উপযুক্ত নয়।
তিনি আরো বলেন, তুরস্ক কর্তৃক অধিকৃত হওয়াকে লিবিয়া কখনোই মেনে নিবে না। লিবিয়া পুনরায় কারো উপনিবেশিত রাষ্ট্র হতে চায় না।

উল্লেখ্য,পূর্ব লিবিয়ার অন্যতম শক্তিশালী সামরিক ব্যক্তিত্ব ও লিবিয়ান ন্যাশনাল আর্মির নেতৃত্ব দানকারী জেনারেল খলিফা হাফতার, ফয়েজ আল-সাররাজের নেতৃত্বাধীন আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত লিবিয়ার বৈধ জিএনএ সরকারের বিরুদ্ধে মিশর, আরব আমিরাত সহ আরো অন্যান্য দেশের সহোযোগিতায় বিদ্রোহ করে লিবিয়ার পরিবেশকে অস্থিতিশীল করে তুলেছে।