মিসরে প্রেসিডেন্ট সিসির বিরুদ্ধে বিক্ষোভ আটক ৭৪ | TRT Bangla
Home Middle East মিসরে প্রেসিডেন্ট সিসির বিরুদ্ধে বিক্ষোভ আটক ৭৪

মিসরে প্রেসিডেন্ট সিসির বিরুদ্ধে বিক্ষোভ আটক ৭৪

0
মিসরে প্রেসিডেন্ট সিসির বিরুদ্ধে বিক্ষোভ আটক ৭৪

মিসরে গত শুক্রবার শেষ ভাগে প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আল সিসির পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে কয়েক শতাধিক মানুষ। এ সময় বিক্ষোভকারীদের দমনে কাঁদানে গ্যাস ব্যবহার করার পাশাপাশি কয়েক ডজন মানুষকে আটক করেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। দেশটির নিরাপত্তা বাহিনীর একটি সূত্র এ কথা জানিয়েছে। এদিকে সিসির সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠার পর দেশটির অনান্য এলাকায়ও বিক্ষোভ হয়েছে।

সংবাদমাধ্যম জানায়, শুক্রবার মধ্যরাতে কয়েক শত মানুষ কায়রোর তাহরির স্কয়ারে জড়ো হয়। তারা প্রেসিডেন্টের পদত্যাগ দাবি জানিয়ে ‘সরে দাঁড়াও সিসি’ বলে স্লোগান দিতে থাকে।

কায়রোর নিরাপত্তা বাহিনীর একটি সূত্র এএফপিকে জানায়, বিক্ষোভ চলাকালে মধ্যরাতেই ৭৪ জনকে আটক করা হয়েছে। এ ছাড়া সাদা পোশাকে পুলিশ শহরটির কেন্দ্রস্থলে টহল দিতে শুরু করেছে।

এদিকে মিসরের দ্বিতীয় বৃহত্তম শহর আলেকজান্দ্রিয়া ও সুয়েজ শহরেও সিসি সরকারের দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে সাধারণ মানুষ। বিবিসির সংবাদদাতা সালি নাবিল এক টুইট বার্তায় জানান, কয়েক দিন আগেও দেশটিতে এ ধরনের বিক্ষোভ আয়োজনের কথা কল্পনাও করা যেত না।

স্পেনে স্বেচ্ছায় নির্বাসনে থাকা ব্যবসায়ী মোহাম্মেদ আলীর বেশ কয়েকটি ভিডিও সম্প্রতি অনলাইনে ছড়িয়ে পড়ে। ভিডিওতে আলী প্রেসিডেন্ট ও সেনাবাহিনীর বিভিন্ন দুর্নীতি ও অপকর্মের কথা তুলে ধরে সিসির পদত্যাগের দাবি জানান। সে সময় তিনি জানান, যদি সিসি (গত) বৃহস্পতিবারের মধ্যে পদত্যাগের ঘোষণা না দেন তাহলে মিসরের লোকজন শুক্রবার রাস্তায় নেমে আসবে ও বিক্ষোভ করবে। সূত্র : এএফপি।

আপনাদের প্রিয় ওয়েবসাইট TRT Bangla এন্ড্রয়েড এপ্স লঞ্চ করেছে। প্রত্যেকে নিজের মোবাইলে ইন্সটল করতে ছবিতে ক্লিক করুন।
TRT Bangla

FREE
VIEW