মে মাসেই ইসলামী ইমারতে যোগ ৯৩৪ কাবুল সরকার কর্মচারীর

কান্দাহার|


আফগানিস্তান ইসলামী ইমারতের আমীর উল মু’মিনীনের হাতে বাই’আত প্রদানের সিলসিলা জোর কদমে এগিয়ে চলেছে। গত মে মাসেই ইমারতের হাতে বাই’আতবদ্ধ হয়েছেন ৯৩৪ জন কাবুল সরকার কর্মচারী। এসংবাদ জানিয়েছে ইসলামী ইমারত আফগানিস্তানের সরকারী পত্রিকা আল এমারাহ (ইংরেজি)।

আফগানিস্তানে পরাজিত কাবুল সরকারের পক্ষ ত‍্যাগ করে ইসলামী ইমারত আফগানিস্তান সরকারে যোগদানের সিলসিলা অব্যহত। গত মে মাসে ৯৩৪ জন কাবুল সরকার কর্মচারী কাবুল সরকার ত‍্যাগ করে আমীর উল মু’মিনীন মুল্লাহ হাইবাত উল্লাহ আখুন্দজাদা এঁর হাতে বাই’আত প্রদান করেছে। ইসলামী ইমারত আফগানিস্তান সরকার তাদের পরিচয় প্রকাশ করেছে তাদের সরকারী পত্রিকা আল এমারাহ (ইংরেজি) তে।

ইসলামী ইমারতের প্রীচিং , গাইডেন্স এন্ড রিক্রুটমেন্ট কমিশনের দেশব্যাপী এক প্রচেষ্টার পর এই কর্মচারী গণ ইসলামী ইমারত আফগানিস্তানে যোগদান করেন। তাঁরা ইসলামী ইমারতের শত্রুদের বিরুদ্ধে লড়াই ও শরীয়াহ শাসন প্রতিষ্ঠার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হয়েছেন।

ইসলামী ইমারতের প্রীচিং, গাইডেন্স এন্ড রিক্রুটমেন্ট কমিশন তাঁদের উষ্ণ অভ্যর্থনা জানিয়ে তাঁদের পুরস্কারের ব্যবস্থা করেছেন।

উল্লেখ্যঃ ২০০১ সালে প্রথম ইসলামী ইমারত আফগানিস্তানের পতনের পর আমেরিকা, ন‍্যাটো সহ বেশ কিছু ষড়যন্ত্রী দল ইমারতের বিরুদ্ধে যুদ্ধে নামে। দীর্ঘ প্রায় দুই দশক লড়াইয়ের পর আমেরিকাপক্ষ পরাজিত ও চুক্তি স্বাক্ষরে বাধ্য হয়। অবশেষে ইসলামী ইমারত আফগানিস্তান নতুন করে ইমারত প্রতিষ্ঠার জন্য কাজ শুরু করেছেন।


© টি আর টি বাংলা ডেস্ক