হফতার আত্মহত্যার চেষ্টা করেছিলেনঃ চাঞ্চল্যকর তথ্য দিলেন তুর্কি লেখক

ইস্তাম্বুল|


লিবিয়ায় সন্ত্রাসবাদের নায়ক খলীফা হফতার আত্মহত্যার চেষ্টা করেছিলেন বলে চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন তুরস্কের লেখক আইয়ুব স্বাগজান।‌ তুরস্কের ওকালাতু আনবা’য়ি তুরকিয়া সংবাদমাধ্যমে দেওয়া একটি বক্তব্যে তিনি এমন গুরুতর সংবাদ এনেছেন।

তুরস্কের লেখক আইয়ুব জানিয়েছেন যে, লিবিয়াতে রাশিয়া সমর্থিত সন্ত্রাসি মার্শাল খলীফা হফতার বিভিন্ন চাপে বিশেষ করে আমেরিকার চাপে আত্মহত্যার চেষ্টা করেছিলেন। সাম্প্রতিক আমেরিকার আফ্রিকম হফতারকে সেনাবাহিনী ও দেশের কোষাগার থেকে লোপাট করা অর্থ ফিরিয়ে দিতে বলেছে যার পরিমাণ প্রায় ২ বিলিয়ন দুইশত মিলিয়ন ডলার। এছাড়া তার, তার স্ত্রী ও পরিবারের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করেছে সেই সাথে যেসকল সম্পদ সে তার কোন এক সন্তানকে দিয়ে ভেনেজুয়েলার পথ দিয়ে সরিয়েছে সেগুলোও ফেরত চেয়েছে আমেরিকা।

তিনি বলেন, “আজ হফতার কঠিন পরিস্থিতিতে রয়েছে। গত ২৪ ঘন্টায় তার উপর যে চাপ বাড়তে শুরু করেছে তাতে তার সামনে দুইটি পথ রয়েছে , হয় রাজনৈতিক আত্মাহুতি নয় বাস্তবিক আত্মহত্যা।”

তিনি আরো জানিয়েছেন যে, লিবিয়াতে হফতার পক্ষে বেশ পরিবর্তন এসেছে। হফতারের থেকে ক্ষমতা সরিয়ে নেওয়া হয়েছে ও তার সন্তান সাদ্দাম কে গোয়েন্দা বিভাগ থেকে অপসারণ করা হয়েছে।তিনি আরো জানিয়েছেন যে, সিরতে লিবিয়ার সেনাবাহিনী হফতার সন্ত্রাসিদের গলায় ফাঁসি দিতে চলেছে।

উল্লেখ্যঃ রাজধানী তারাবলুস বা ত্রিপোলি সন্ত্রাসি মুক্ত করার পর লিবিয়ার সেনাবাহিনী ৬ জুন দারবুন নাস্বর বা বিজয়ের পথ অভিযান শুরু করেছে।


©টি আর টি বাংলা ডেস্ক