সিরিয়ার কুর্দি সংগঠনঃ আমরা তুর্কি বিরোধীদের বিরুদ্ধে

আফ্রীন|


সিরিয়ার কুর্দিদের সংগঠন রাবিত্বাতুল মুস্তাক্বিল্লীন আল কুর্দ আল সূরিয়‍্যীন (KKS) তুরস্কের পক্ষে ও পিকেকে সন্ত্রাসি এবং স্বৈরাচারী শাসক বাশার আল আসাদের বিরুদ্ধে নিজেদের অবস্থান পরিস্কার করেছে। এসংবাদ জানিয়েছে ওকালাতু আনবা’য়ি তুরকিয়া।

সিরিয়ার কুর্দিদের সংগঠন রাবিত্বাতুল মুস্তাক্বিল্লীন আল কুর্দ আল সূরিয়‍্যীন বা KKS একটি বিবৃতিতে জানিয়েছে যে, পিকেকে সন্ত্রাসিদের ও আসাদ সরকারের সকল তুর্কি বিরোধী পরিকল্পনার বিরুদ্ধে তাঁরা। একই সাথে উক্ত সংগঠন দেশীয় কুর্দি সংগঠনগুলির সাথে সন্ত্রাসি পিকেকে ইত‍্যাদীর সাথে কোনো প্রকার চুক্তিকে অস্বীকার করেছে।

সাম্প্রতিক উক্ত সংগঠনের অফিসে পিকেকে সন্ত্রাসিদের আক্রমণের পর তাঁরা একটি বিবৃতিতে তাঁদের এই অবস্থান ব‍্যক্ত করেছেন।‌ তাঁরা পিকেকে সন্ত্রাসিদের উক্ত হামলাকে ‘কাপুরুষোচিত সন্ত্রাসিদের বিরুদ্ধে হামলা’ আখ‍্যা দিয়ে নিন্দা জানিয়েছেন ও পিকেকে সন্ত্রাসিদের বিরুদ্ধে নিরাপরাধ মানুষ হত্যা এবং উত্তর সিরিয়াতে অশান্তি সৃষ্টি করার অভিযোগ নিয়ে এসেছেন।

কুর্দি সংগঠন KKS তুরস্ককে ‘প্রতিবেশী’ ও ‘বন্ধু’ রাষ্ট্র হিসেবে আখ্যায়িত করে ঘোষণা দিয়েছে যে, তাঁরা পিকেকে সন্ত্রাসিদের ও আসাদের সিরিয়াতে পরিকল্পনা ও তাদের তুরস্কের বিরুদ্ধে পরিকল্পনার বিরুদ্ধে দাঁড়িয়েছেন।

উল‍্যেখ‍্যঃ গত ২০ জুন সিরিয়ার কমিউনিস্ট পন্থী সন্ত্রাসী সংগঠন পিকেকে সিরিয়ার কুর্দিদের সংগঠন KKS এর অফিসে হামলা করে উক্ত অফিসের ক্ষতিসাধন করে।


©টি আর টি বাংলা ডেস্ক