সিরিয়ার দাইর আযযৌরে আসাদ সেনা ও ইরানপন্থী সন্ত্রাসিদের মধ্যে অন্তর্দ্বন্দ্ব

দাইর আযযৌর|


সিরিয়ার দাইর আযযৌরে আসাদ সরকারের সেনা ও ইরান পন্থী সন্ত্রাসিদের মধ‍্যে অন্তর্দ্বন্দ্ব ক্রমশঃ প্রকট হয়ে উঠেছে। সাম্প্রতিক উভয়পক্ষের মধ‍্যে লড়াইয়ের মতো ঘটনা ঘটেছে। এসংবাদ জানিয়েছে সিরিয়ার সংবাদমাধ্যম শাবাকাতুশ শাম আল ইখবারিয়‍্যাহ।

সিরিয়ার দাইর আযযৌর শহরে বাশার আল আসাদের সেনাবাহিনী ও ইরান পন্থী সন্ত্রাসিদের মধ‍্যে অন্তর্দ্বন্দ্ব ক্রমশঃ প্রকট হয়ে উঠেছে। সাম্প্রতিক তা লড়াইয়ের রূপ নিয়েছে বলে জানা গেছে। দাইর আযযৌর ২৪ চ‍্যানেলের সাংবাদিকরা জানিয়েছেন যে, বেশ কয়েকদিন ধরে আসাদের সেনাবাহিনী ও ইরান সমর্থিত সন্ত্রাসিদের মধ‍্যে লড়াই হয়েছে। দাইর আযযৌরের পূর্বে অবস্থিত আল মায়াদীন ও আল বুকামালে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন তাঁরা। এর ফলে উভয়পক্ষের মধ্যে আহত হবার খবর পাওয়া গেছে।

সিরিয়ার একজন ইরান পন্থী সন্ত্রাসীদের সাথে কাজ করা এক ডাক্তারকে বন্দী করা এই ঘটনার মূল কারণ বলে জানিয়েছে শাবাকাতুশ শাম আল ইখবারিয়‍্যাহ। অজ্ঞাত পরিচয়ের উক্ত ডাক্তারকে সাম্প্রতিক আসাদ বাহিনী গ্রেফতার করে। এর ফলে উভয় বাহিনীর মধ‍্যে দ্বন্দ্ব চরমে পৌঁছে যায়।

উল্লেখ্যঃ সিরিয়াতে এসময় আসাদ সরকার বহুমুখী সমস্যায় জর্জরিত হয়ে পড়েছে। অন্তর্দ্বন্দ্ব, জনগণের মধ্যে অসন্তোষ ও অর্থনীতিতে ধ্বস নামায় আসাদ সরকার ধীরে কোনঠাসা হয়ে পড়ছে।


© টি আর টি বাংলা ডেস্ক