মুসলিম উম্মাহ প্রাক্তন মিশরীয় রাষ্ট্রপতি মুহাম্মাদ মুরসী কে কখনো ভুলবে নাঃ মাওলূদ জাউইশোগলু

ইস্তাম্বুল|


মুসলিম বিশ্বের সাথে সাথে মিশরীয় রাষ্ট্রপতি শহীদ মুহাম্মাদ মুরসী রাহিমাহুল্লাহ এঁর প্রথম প্রয়াণ বার্ষিকী পালন করলেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মাওলূদ জাউইশোগলু। এসংবাদ জানিয়েছে তুরস্কের সংবাদমাধ্যম ওকালাতু আনবা’য়ি তুরকিয়া।

মিশরের প্রয়াত রাষ্ট্রপতি মুহাম্মাদ মুরসী রহঃ এঁর প্রথম মৃত্যুবার্ষিকীতে তাঁকে শ্রদ্ধার সাথে স্মরণ করলেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মাওলূদ জাউইশোগলু। তিনি আজ একটি টুইটবার্তায় মুহাম্মাদ মুরসীর রূহের জন্য রহমত কামনা করে বলেন যে, মুসলিম উম্মাহ প্রাক্তন মিশরীয় রাষ্ট্রপতি মুহাম্মাদ মুরসী ও তাঁর ন‍্যায়পন্থী সংগ্রাম এবং অভ্যুত্থানের বিরুদ্ধে তাঁর দৃঢ় অবস্থানকে ভুলে যাবে না।

তিনি এদিন আরবী ভাষায় টুইট করে বলেন যে, “মুসলিম উম্মাহ আপনার অভ‍্যুত্থানের বিরুদ্ধে দৃঢ়ভাবে অবস্থান করা অবস্থায় আপনার ন‍্যায়পন্থী সংগ্রামকে ভুলে যাবে না।” মাওলুদ তাঁর টুইট বার্তার সাথে প্রয়াত মিশরীয় রাষ্ট্রপতির একটি ছবি টুইট করেন। যাতে লেখা রয়েছে , ” আমি মুহাম্মাদ মুরসীকে (১৯৫১-২০১৯) তাঁর প্রথম মৃত্যুবার্ষিকীতে সশ্রদ্ধে স্মরণ করতে চাই। মুসলিম উম্মাহ তাঁর দৃঢ় অবস্থানকে কখনো ভুলবে না।”

উল্লেখ্যঃ ২০১১ সালে আরব বসন্তের পর ইসলামপন্থী দল ইখওয়ানুল মুসলিমীনের অমর নেতা মুহাম্মাদ মুরসী রহঃ মিশরের প্রথম জনগণের ভালোবাসার রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হন। কিন্তু ২০১৩ সালে ষড়যন্ত্রীদের ষড়যন্ত্রে তিনি পদচ‍্যুত হন ও দীর্ঘ কারাবাসের পর ২০১৯ সালে কারাগারেই তিনি পরম করুণাময়ের সান্নিধ্যে গমন করেন।


© টি আর টি বাংলা ডেস্ক