ইরাকে আবার পিকেকে সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান তুরস্কের

বাগদাদ|


ইরাকে আবার কুখ্যাত পিকেকে সন্ত্রাসিদের বিরুদ্ধে সন্ত্রাসি বিরোধী অভিযান শুরু করেছে তুরস্ক। এসংবাদ জানিয়েছে আনাদোলু এজেন্সি।

আজ অর্থাৎ বুধবার ভোরে ইরাকের উত্তরে হাফতানীন অঞ্চলে সন্ত্রাসি পিকেকের বিভিন্ন লক্ষবস্তুতে বিমান হামলা চালিয়েছে তুরস্কের বিমানবাহিনী। তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে যে, উত্তর ইরাকের হাফতানীন অঞ্চলে পিকেকে ও অন্যান্য সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে। এরা দীর্ঘদিন ধরে তুরস্কের নিরাপত্তা বিঘ্নিত করছিল।

আজ ভোরে তুরস্কের বিমান বাহিনী অত‍্যাধুনিক আতক হেলিকপ্টার, ড্রোন (UAV) ও UCAV উক্ত অঞ্চলে প্রবেশ করে ও সন্ত্রাসিদের বিরুদ্ধে অভিযান শুরু করে। এই নতুন অভিযানের নাম দেওয়া হয়েছে ‘আল মিখলাব- আননামির’ বা ‘বাঘ- থাবা’। গত রবিবার তুরস্কের বিমানবাহিনী ইরাকে সন্ত্রাসীদের বিরুদ্ধে ‘আল মিখলাব- আননাসর’ বা ‘থাবা-ঈগল’ অভিযান চালিয়েছে।

উল্লেখ্যঃ কমিউনিস্ট সন্ত্রাসিদল পিকেকে সন্ত্রাসিরা দীর্ঘদিন ধরে মধ‍্যপ্রাচ‍্যে সন্ত্রাসি কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। তারা শিশু ও মহিলা সহ প্রায় চল্লিশ হাজার মানুষ হত্যা করেছে‌। তুরস্ক সহ কিছু দেশ এই সংগঠনটিকে ‘সন্ত্রাসি দল’ হিসেবে চিহ্নিত করেছে।


© টি আর টি বাংলা ডেস্ক