Home International ইসরাইলের বিরুদ্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান তুরস্কের ধর্মমন্ত্রীর

ইসরাইলের বিরুদ্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান তুরস্কের ধর্মমন্ত্রীর

 

ইস্তাম্বুল|


ফিলিস্তিনের বিষয়ে দখলদার ইসরাইলের বিরুদ্ধে মুসলিম বিশ্বকে ঐক‍্যবদ্ধ হবার আহ্বান জানিয়েছেন তুরস্কের ধর্মমন্ত্রী ডক্টর মাওলানা আলী আরবাশ। গতকাল অর্থাৎ শনিবার একটি আন্তর্জাতিক সম্মেলনে এই আহ্বান জানান। এসংবাদ জানিয়েছে আনাদোলু এজেন্সি।

গতকাল অর্থাৎ শনিবার আল মুলতাক্বা আল আলামী লি উলামা’য়িল উম্মাহ’ এর ডাকে অনুষ্ঠিত অনলাইন আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয় জুম অ‍্যাপে। এই সম্মেলনে হাজির ছিলেন মাওলানা আলী আরবাশ, হামাসের আমীর ইসমাইল হানিয়‍্যাহ, তুরস্কের বিখ্যাত আলেম ডক্টর মুহম্মাদ গোরমেজ, আল কুদসের খতীব শায়েখ স্ববরী সহ ১৯ টি দেশের ৬৪ জন বিখ্যাত আলেম।

এই সম্মেলনে তুরস্কের ধর্মমন্ত্রী সমগ্র মুসলিম বিশ্বকে দখলদার ইসরাইলের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। তিনি ফিলিস্তিনে ইসরাইলের দখলদারিত্বের অবসানের জন্য মুসলিম বিশ্ব এবং মুসলিম দেশগুলোর রাষ্ট্রীয় ও ধর্মীয় সংগঠনগুলোকে আহ্বান জানিয়েছেন। মজলুম মুসলিম বিশ্বের প্রতি তুরস্কের অবস্থানের কথা পরিস্কার করে দিয়ে তিনি বলেন, ” পূর্ব তুর্কিস্তান থেকে ফিলিস্তীন পর্যন্ত মুসলিমদের বিষয়গুলিকে তুরস্ক একটানা সমর্থন করে যাচ্ছে। ” তিনি আরো বলেন যে, “তুর্কী রাষ্ট্রপতি রজব তৈয়‍্যব এরদোগান রাষ্ট্রসংঘে এবং সকল আন্তর্জাতিক মঞ্চে আল কুদস কে উচ্চস্বরে সমর্থন করেন।”আল কুদসের খতীব স্ববরী কুদসের সমর্থনে মুসলিম ওলামাদের প্রতিবাদের আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্যঃ গতকাল বিকালে অনুষ্ঠিত এই সম্মেলনটি জূম ছাড়াও ফেসবুক ও ইউটিউবে সম্প্রচার করা হয়েছে।


© টি আর টি বাংলা ডেস্ক