লিবিয়া বাসীকে বিজয়ের শুভেচ্ছা জানালেন তিউনিসিয়ার প্রাক্তন রাষ্ট্রপতি আল মারযুক্বী

 

তিউনিস|


লিবিয়া বাসীকে বিজয়ের শুভেচ্ছা জানিয়েছেন তিউনিসিয়ার প্রাক্তন রাষ্ট্রপতি আল মুনস্বিফ আল মারযুক্বী। সাম্প্রতিক ত্রিপোলি সহ পশ্চিম লিবিয়া দখল করেছে লিবিয়ার সেনাবাহিনী। এখবর জানিয়েছে তুরস্কের আরবী সংবাদমাধ্যম তুরকিয়া আল উসমানীয়্যাহ।

লিবিয়ার প্রাক্তন রাষ্ট্রপতি আল মারযুক্বী সন্ত্রাসিদের বিরুদ্ধে লিবিয়ার সেনাবাহিনীর বিজয় উপলক্ষে লিবিয়ার জনগণ ও সরকারকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি তাঁর ফেসবুক পেজে ‘ত্বারাবলুস স্তালিনজেরাদ উল আরব’ বা ‘ত্বারাবলুস আরবের স্টালিংগার্ড’ শীর্ষক একটি বিস্তারিত পোস্ট দিয়ে তাঁর শুভেচ্ছাবার্তা জানিয়েছেন।

তিনি বলেন, আমাদের ত্রিপোলিবাসীর জন্য, লিবিয়ার জনগণের জন্য শুভেচ্ছা এবং শিঘ্রই তাদের কষ্ট শেষ হয়ে যাবে ও পশ্চিম , পূর্ব ও দক্ষিণে শান্তি প্রতিষ্ঠা পাবে এই আশা রইল।”

তিনি লিবিয়ার রাষ্ট্রপতি ফাইয়াজ আস সাররাজ ও তাঁর সরকার কে অভিনন্দন জানিয়েছেন।

উল্লেখ্যঃ ২০১১ লিবিয়ার স্বৈরশাসক গদ্দাফীর পতনের পর লিবিয়াতে ইসলামপন্থী সরকার গঠিত হলে আরবের কিছু স্বৈরাচারী শাসক ও পশ্চিমা কিছু দেশ ও রাশিয়া দেশটির উপর অবৈধ ভাবে যুদ্ধ ও সন্ত্রাসবাদ চাপিয়ে দেয়।‌ কয়েক মাস আগে লিবিয়ার সরকার সন্ত্রাসিদের বিরুদ্ধে অভিযান শুরু করে এবং ত্রিপোলি সহ একটি বড় অঞ্চল এপর্যন্ত দখল করেছে। লিবিয়ার ইসলামপন্থী সরকার ও সেনাবাহিনীকে তুরস্ক সামরিক ও বিভিন্ন দিক থেকে সহায়তা করে আসছে।


© টি আর টি বাংলা ডেস্ক