ইদলিবে বিশাল আসাদ, ইরান ও রাশিয়া বিরোধী বিক্ষোভ

 

ইদলিব|


সিরিয়ার ইদলিব প্রদেশে আজ বিশাল আসাদ , ইরান ও রাশিয়া বিরোধী বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এসংবাদ জানিয়েছে সিরিয়ার সংবাদমাধ্যম শাবাকাতু শাম আল ইখবারিয়‍্যাহ ও আল জিসর।

আজ অর্থাৎ শুক্রবার সিরিয়ার গুরুত্বপূর্ণ প্রদেশ ইদলিবে বিশাল আসাদ , ইরান ও রাশিয়া বিরোধী বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শতশত মানুষ এই বিক্ষোভ মিছিলে যোগদান করেন। ইদলিবে সাম্প্রতিক দখল করা অঞ্চলগুলি থেকে আসাদ, রাশিয়া ও ইরানী সন্ত্রাসিদের অপসারণ, শরণার্থী ও প্রবাসীদের দেশে ফিরিয়ে আনা ও আসাদের পতনের দাবিতে ইদলিবের বিভিন্ন জায়গা উত্তাল হয়ে ওঠে।

 

আল জিসর সংবাদদাতা জানান যে, সিরিয়ার ইদলিব বাসী ‘মাতলাবুনাল ‘আওদাহ ওয়া লাইসাত তাহজীর’ নামে শ্লোগান দিতে দিতে এই মিছিল এগিয়ে নিয়ে যেতে থাকেন। আসাদের পতন না ঘটানো পর্যন্ত বিপ্লব চলবে বলে তাঁরা তাঁদের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

তাঁরা উক্ত প্রতিবাদ মিছিলে রাশিয়ার বর্বরোচিত ‘শরণার্থী নীতির’ তীব্র বিরোধিতা করেন। মিছিলে অংশগ্রহণকারীরা ‘ইরান পৃথিবীর শয়তান’, ‘আমরা এই ভূমিতে জন্মগ্রহণ করেছি এই ভূমিতে মরা আমাদের অধিকার’, ‘ আরবের জনগণ, রাষ্ট্রগুলো ও ইসলামী সংগঠনগুলো কোথায়?’ প্রভৃতি প্ল্যাকার্ড হাতে নিয়ে শ্লোগান দিতে থাকেন।

উল্লেখ্যঃ ২০১১ সালে সিরিয়ায় গণ অভ্যুত্থান শুরু হলে আসাদ , রাশিয়া ও ইরান সমর্থিত সন্ত্রাসি ও দায়েশ ও পিকেকে সন্ত্রাসিদের প্রকোপে দেশটি ধ্বংসের মুখে চলে যায়। তুরস্ক সিরিয়ার জনগণের পাশে দাঁড়িয়ে সকল সন্ত্রাসিদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে।


© টি আর টি বাংলা ডেস্ক