Home Middle East লিবিয়াঃ এবার গুরুত্বপূর্ণ হামযাহ শিবির দখল করল লিবিয়ার সেনাবাহিনী

লিবিয়াঃ এবার গুরুত্বপূর্ণ হামযাহ শিবির দখল করল লিবিয়ার সেনাবাহিনী

 

তারাবলুস|


লিবিয়াতে সন্ত্রাসিদের বিরুদ্ধে লিবিয়ার সরকারের বিজয়যাত্রা অব্যহত রয়েছে। আল ওয়াতিয়া ঘাঁটি দখলের পর থেকে একে একে বহু স্থানে দখল করেছে লিবিয়ার সেনাবাহিনী। আজ তাঁরা সন্ত্রাসিদের থেকে হামযাহ শিবির দিয়ে করেছেন। এসংবাদ জানিয়েছে দ‍্য লিবিয়া অবজার্ভার।

লিবিয়ার রাজধানী তারাবলুসের দক্ষিণে অবস্থিত গুরুত্বপূর্ণ হামযাহ শিবির দখল করেছে তুরস্ক সমর্থিত লিবিয়ার সেনাবাহিনী। আজ অর্থাৎ শনিবার লিবিয়ার জেনারেল মুহাম্মাদ কানূনূ বিজয়ের কথা নিশ্চিত করেছেন। এছাড়া অপর এক গুরুত্বপূর্ণ অক্ষ মিহওয়ার সালাহ উদ্দীন ও সন্ত্রাসী হফতারের থেকে দখল করা হয়েছে বলে তিনি জানান। এখন লিবিয়ার সেনাবাহিনী অপর এক গুরুত্বপূর্ণ সেনা শিবির মু’য়াসকার ইয়ারমূক সহ অন‍্যান‍্য অঞ্চলের দিকে লিবিয়ার সেনাবাহিনী অগ্রসর হয়েছে বলে জানা গিয়েছে।লিবিয়ার সেনাবাহিনী আল ওয়াতিয়া ঘাঁটি দখলের পর থেকে তারাবলুসের একটি বড় অংশ দখল করেছে লিবিয়ার সেনাবাহিনী।

উল্লেখ্যঃ লিবিয়ার রাজধানী তারাবলুসে সন্ত্রাসি হফতারের আক্রমণের পর লিবিয়ার সেনাবাহিনী সেখানে আমালিয়াতু আস্বিফাতুস সালাম বা শান্তির ঝড় অভিযান শুরু করেছে। লিবিয়ার রাষ্ট্রপতি ফাইয়াজ সমগ্র লিবিয়াকে সন্ত্রাসি মুক্ত করার ঘোষণা দিয়েছেন।


© টি আর টি বাংলা ডেস্ক