Home International তুরস্কের সাথে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো মজবুত করতে চায় ইরাক, আমেরিকার সাথে সম্পর্ক...

তুরস্কের সাথে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো মজবুত করতে চায় ইরাক, আমেরিকার সাথে সম্পর্ক পূণর্বিবেচনা করা তঙ

 

বাগদাদ|


তুরস্কের সাথে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো মজবুত করতে চায় ইরাক এছাড়া আমেরিকার সাথে সম্পর্কের পূণর্বিবেচনা করা হবে বলে আশ্বাস দিয়েছেন দেশটির নবনির্বাচিত প্রধানমন্ত্রী মুস্তফা আল কাযিমী। এসংবাদ জানিয়েছে আনাদোলু এজেন্সি।‌

তুরস্কের সাথে সকল ক্ষেত্রে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদার করতে চায় ইরাক। শনিবার একথা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী মুস্তফা আল কাযিমী। বাগদাদে প্রধানমন্ত্রী ভবনে তুরস্কের দূত ফাতিহ ইয়িলদিজের সাথে সাক্ষাতের সময় একটি বিবৃতিতে তিনি একথা জানান। তিনি তুরস্কের সাথে অর্থনৈতিক ও সন্ত্রাসবাদ বিরোধী অভিযানে দ্বিপাক্ষিক সম্পর্ক মজবুত করার উপর বিশেষভাবে জোর দিয়েছেন। ফাতিহ ইয়িলদিজ ইরাকের প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন।

এদিকে ইরাক আমেরিকার সাথে কূটনৈতিক সম্পর্ক পূণর্বিবেচনার আশ্বাস দিয়েছেন। তিনি শনিবার একটি বিবৃতিতে ২০০৮ সালে আমেরিকার সাথে হওয়া ইরাকের চুক্তিকে পূণর্বিবেচনা করার আশ্বাস দিয়েছেন।

উল‍্যেখ‍্যঃ ইরাকের প্রাক্তন প্রধানমন্ত্রী আদিল মাহদীর পদত্যাগের পর দীর্ঘ কয়েক মাস ইরাকে অস্থিরতার পর গত বৃহস্পতিবার মুস্তফা আল কাযিমী ইরাকের নতুন প্রধানমন্ত্রী নিযুক্ত হন। ইতিপূর্বে তিনি ইরাকের গোয়েন্দা সংস্থার প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।


© টি আর টি বাংলা ডেস্ক

আপনাদের প্রিয় ওয়েবসাইট TRT Bangla এন্ড্রয়েড এপ্স লঞ্চ করেছে। প্রত্যেকে নিজের মোবাইলে ইন্সটল করতে ছবিতে ক্লিক করুন।