উসমানী সঙ্গীত গেয়ে তুরস্কের প্রতি শ্রদ্ধার্ঘ্য অর্পণ করল রাশিয়ার লাল বাহিনীর গায়কদল

ইস্তাম্বুল|

করোনা সংকটকালীন তুরস্কের যুদ্ধ তৎপর সংগ্রামের প্রতি শ্রদ্ধার্ঘ্য অর্পণ করল রাশিয়ার লাল বাহিনীর গায়কদল। এসংবাদ জানিয়েছে ডেইলি সাবাহ।

রাশিয়ার লাল বাহিনীর গায়কদল করোনা সংকটের সময় তুরস্কের লড়াইয়ের সমর্থনে অটোমান সামরিক গায়কদল মাহতারের একটি সঙ্গীতের ভিডিও শ্যুট করেছে।

ভিডিওটি পরিচালনা করেছেন রাশিয়ার লাল বাহিনীর গায়কদলের আর্ট ডিরেক্টর জেনারেল জেন্নাদে সচেনিয়ুক। ভিডিওটি তাঁদের সোশ‍্যাল মিডিয়াতে “বীর তুর্কি জাতির প্রতি ভালবাসা এবং শ্রদ্ধার সাথে” লিখে শেয়ার করেছেন তাঁরা।

ভিডিওটির শুরুতে সদস্যদের গান বাজানোর সাথে সাথে তুরস্ক ও রাশিয়ার পতাকা খুলে যাচ্ছে। তাতে তুরস্কের ঐতিহাসিক ও ভ্রমণস্থান গুলিতে করোনা মুক্ত করার প্রচেষ্টা মূলক কিছু ছবি শেয়ার করা হয়েছে।

ভিডিওটি করোনা সংকটের সময় সংগ্রাম করা ফ্রন্টলাইন স্বাস্থ্যকর্মীদের শ্রদ্ধা জানায়।

ভিডিওটি শেষ করা হয় “তুরস্ক! বাড়িতে থাকো।” লাইন দিয়ে।

মেহেতার সেনাবাহিনীর মনোবল বাড়ানোর জন্য এবং শত্রুদের মনোবল ভাঙার জন্য যুদ্ধের ময়দানে সঙ্গিত গায়ত ।

গত ডিসেম্বরে চীনে উত্থানের পরে, করোনা কমপক্ষে ১৮৭ টি দেশ এবং অঞ্চলে ছড়িয়ে পড়েছে। ইউরোপ এবং আমেরিকা যুক্তরাষ্ট্র বর্তমানে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ অঞ্চল। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সংকলিত পরিসংখ্যান অনুসারে, মহামারীটির কারণে বিশ্বজুড়ে প্রায় ২৬৯,৮০০ জন মানুষ নিহত হয়েছেন, মোট সংক্রমণে আক্রান্তের সংখ্যা ৩.৮৬ মিলিয়নেরও বেশি, এবং ১.২৮ মিলিয়নেরও বেশি রোগী সুস্থ হয়েছেন।