Home Middle East তৈল সমৃদ্ধ সাবহা শহরের পর এবার মুরজুক শহর লিবিয়ার সরকারের প্রতি সমর্থন...

তৈল সমৃদ্ধ সাবহা শহরের পর এবার মুরজুক শহর লিবিয়ার সরকারের প্রতি সমর্থন ঘোষণা করল

 

ত্রিপোলি|



লিবিয়ার তৈল সমৃদ্ধ সাবহা শহরের পর এবার মুরজুক শহরও লিবিয়ার সরকারের প্রতি সমর্থন ঘোষণা দিয়েছে। এসংবাদ জানিয়েছে আনাদোলু এজেন্সি।

লিবিয়ার মুরজুক নগরীর সামরিক কাউন্সিল শনিবার লিবিয়া সরকারের পক্ষে সমর্থন ঘোষণা করেছে।

রাজধানী ত্রিপোলির দক্ষিণে ৯৫৩ কিলোমিটার (৫৯২ মাইল) দক্ষিণে অবস্থিত মুরজুকের সামরিক কাউন্সিল শনিবার রাতে ভিডিও বার্তার মাধ্যমে একটি বিবৃতি প্রকাশ করেছে।

উক্ত বিবৃতিতে মুরজুক সামরিক কাউন্সিল লিবিয়ার সরকারের বিরুদ্ধে অভ্যুত্থানের যে কোনও প্রচেষ্টা প্রত্যাখ্যান করেছে এবং লিবিয়া সরকারকে পূর্ণ সমর্থন জানিয়েছে।

লিবিয়াতে সন্ত্রাসিদের বিরুদ্ধে লিবিয়ার সরকারের পশ্চিম লিবিয়াতে বড় অংশ দখলের বিষয়ে তাদের অভিনন্দন জানিয়েছে মুরজুক সামরিক কাউন্সিল।

৩০ এপ্রিল, ত্রিপোলির দক্ষিণে ৭৫০ কিলোমিটার বিস্তৃত তৈল সমৃদ্ধ সাবহা শহর লিবিয়া সরকারের প্রতি সমর্থন ঘোষণা করেছিল।

ফ্রান্স, রাশিয়া, সংযুক্ত আরব আমিরাত এবং মিশর দ্বারা সমর্থিত যুদ্ধবাজ খলিফা হাফতারের মিলিশিয়াদের বিরুদ্ধে লিবিয়ার সেনাবাহিনী সম্প্রতি লিবিয়ার একটা বড় অংশ দখল করেছে।

২০১১ সালে প্রয়াত শাসক মুয়াম্মার গাদ্দাফির ক্ষমতাচ্যুত হওয়ার পরে, লিবিয়ার সরকার জাতিসংঘের নেতৃত্বাধীন রাজনৈতিক চুক্তির অধীনে ২০১৫ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। ২০১২ সালের এপ্রিল থেকে, পূর্ব লিবিয়ায় অবস্থিত হাফতার বাহিনীর দ্বারা সরকার আক্রমণের শিকার হয় এবং সন্ত্রাসি হফতারের সহিংসতায় এক হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন।


© টি আর টি বাংলা ডেস্ক

আপনাদের প্রিয় ওয়েবসাইট TRT Bangla এন্ড্রয়েড এপ্স লঞ্চ করেছে। প্রত্যেকে নিজের মোবাইলে ইন্সটল করতে ছবিতে ক্লিক করুন।