পবিত্র রমজান মাসে সিরিয়াতে আত্মঘাতী হামলা কমিউনিস্ট PKK সন্ত্রাসিদের, তীব্র নিন্দা জানালো তুরস্ক

 

আফ্রিন|


গতকাল অর্থাৎ মঙ্গলবার সিরিয়ার উত্তর পশ্চিমে তুরস্ক সমর্থিত সিরিয়ার জাতীয় সরকারের অধিকৃত আফ্রিনে আত্মঘাতী বোমা হামলা চালিয়েছে কুখ্যাত কমিউনিস্ট সন্ত্রাসি দল PKK । এসংবাদ জানিয়েছে আনাদোলু এজেন্সি।

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রণালয়ের বিবৃতি অনুযায়ী বৃহস্পতিবার দিনে উক্ত সন্ত্রাসিদের হামলায় ৪০ জন নিরাপরাধ মানুষ মৃত‍্যুবরণ করেছেন যাদের মধ‍্যে ১১ জন শিশু রয়েছে। এছাড়া আরো ৪৭ জন নিরাপরাধ মানুষ আহত হয়েছেন বলে জানা গেছে। তুরস্কের পররাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে যে আহতদের সিরিয়ার আফ্রীন ও তুরস্কের হাতাই প্রদেশে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তুরস্ক এই হামলার তীব্র নিন্দা জানিয়েছে। তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মাওলূদ জাউইশোগলু এই হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন যে, YPG/PKK সন্ত্রাসিরা এমনকি পবিত্র মাসেও শিশু হত্যা করে।

তুরস্ক ২০১৬ সাল থেকে সিরিয়াতে তিনটি সফল অভিযান চালিয়ে সন্ত্রাসিদের মেরুদন্ড ভেঙ্গে দিয়েছে। ২০১৬ সালে ইউফ্রেটিস শিল্ড, ২০১৮ সালে অলিভ ব্রাঞ্চ ও ২০১৯ সালে পিস স্প্রিং অভিযান চালিয়ে সিরিয়ার এক বড় অংশ থেকে পিকেকে ও আইএস এবং অন্যান্য সন্ত্রাসিদের নিধন করেছে ও তাদের থেকে সিরিয়ার এক বড় অংশ দখল করেছে।

উল্লেখ্য কুখ্যাত কমিউনিস্ট সন্ত্রাসি দল পিকেকে বিভিন্ন দেশে সন্ত্রাসি কার্যক্রম চালিয়ে প্রায় ৪০,০০০ নিরাপরাধ মানুষ হত্যা করেছে।


© টি আর টি বাংলা ডেস্ক