পাকিস্তানে শুরু হল উর্দু দিরিলিস আরতুগ্রুল সম্প্রচার, স্বাগত জানালো পাকিস্তানী জনতা

ইসলামাবাদ|


অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে পাকিস্তানের পর্দায় এল তুরস্কের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ঐতিহাসিক চলচ্চিত্র দিরিলিস আরতুগ্রুল। গত শনিবার থেকে পাকিস্তান সরকারের অনুমোদনে অফিসিয়ালি এই টিভি সিরিজ উর্দূতে সম্প্রচার শুরু করেছে পাকিস্তানের PTV চ‍্যানেল।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এই চলচ্চিত্রের ভূয়সী প্রসংশা করেছেন। একটি বিবৃতিতে তিনি  বলেছেন, এই রমজানে টিভির সামনে বসে এই দেশের যুবকরা ইসলামিক নৈতিকতা ও মূল্যবোধ শিখতে পারে।  পাকিস্তানের রাষ্ট্রীয় সম্প্রচারক পিটিভি ইংরেজিতে “রিজারেকশান: এরতুগ্রুল” নামে পরিচিত সুপারহিট এই তুর্কি সিরিজের বিষয়ে তিনি একথা বলেছেন।

রবিবার তুরস্কের রাষ্ট্রপতি রেসেপ তাইয়িপ এরদোগানের ঘনিষ্ঠ মিত্র প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, মুসলিম পবিত্র মাসে জুড়ে প্রচারিত হতে চলা এই সিরিজটি পশ্চিমা ও বলিউড সংস্কৃতির চেয়ে ভাল।

“সংস্কৃতি হলিউড থেকে বলিউডে চলে যায় এবং তারপরে … এভাবে আরেকটা তৃতীয়  সংস্কৃতি এভাবে প্রচারিত হয়,” খান সাংবাদিকদের বলেন।  “এটি আমাদের বাচ্চাদের উপর খারাপ প্রভাব ফেলছে।” তিনি আরো যোগ করেছেন।

তিনি বলেন, “আমি চাই আমাদের শিশু ও যুবকরা আমাদের সংস্কৃতি সম্পর্কে পার্থক্য কী তা জানুক। এতেও রোম্যান্স, ইতিহাস রয়েছে,”  “এতে  ইসলামিক মূল্যবোধ রয়েছে।” তিনি আরো বলেন।

উল্লেখ্যঃ শনিবার প্রথম 45 মিনিটের পর্বটি প্রচারিত  হওয়ার অল্প সময়ের মধ্যেই #ErtugrulUrduPTV পাকিস্তানে ট্রেন্ডিং শুরু করে, দর্শকরা সোশ্যাল মিডিয়ায় সিরিজটিকে ব‍্যপক আকারে স্বাগত জানিয়েছেন।


©টি আর টি বাংলা ডেস্ক