Home Middle East ফিলিস্তিনের রাজনৈতিক অবস্থা এরদোগানের অবগত করলেন ইসমাইল হানিয়া, তুরস্কের ভূয়সি প্রসংশা হামাসের...

ফিলিস্তিনের রাজনৈতিক অবস্থা এরদোগানের অবগত করলেন ইসমাইল হানিয়া, তুরস্কের ভূয়সি প্রসংশা হামাসের আমীরের

 

ইস্তাম্বুল|


তুরস্কের রাষ্ট্রপতি রজব তৈয়‍্যব এরদোগান ও ফিলিস্তিনের স্বাধীনতা সংগ্রামী দল হামাসের আমীর ইসমাইল হানিয়ার মধ‍্যে আজ দূরাভাষ আলাপ সম্পন্ন হয়েছে। ফিলিস্তিনের রাজনৈতিক অবস্থা, করোনা ভাইরাস সহ বিভিন্ন বিষয়ে উভয়ের মধ‍্যে আলোচনা সম্পন্ন হয়েছে। এসংবাদ জানিয়েছে তুরস্কের বিখ্যাত আরবী সংবাদমাধ্যম তুর্ক প্রেস ।

আজ অর্থাৎ শুক্রবার ফিলিস্তিনের স্বাধীনতা সংগ্রামী দল হামাসের আমীর ইসমাইল হানিয়া ও তুরস্কের রাষ্ট্রপতি রজব তৈয়‍্যব এরদোগান পারস্পরিক দূরাভাষ আলাপ সম্পন্ন করেছেন। ফিলিস্তিনের বর্তমান রাজনৈতিক অবস্থা ও করোনা ভাইরাস নিয়ে উভয়ের মধ্যে আলোচনা সম্পন্ন হয়েছে। হামাসের আমীর ইসমাইল হানিয়া ফিলিস্তিনের রাজনৈতিক অবস্থা সম্পর্কে এরদোগানকে অবগত করেছেন। হামাসের সংবাদ সংস্থা একটি বিবৃতিতে একথা জানিয়েছে।

উক্ত বিবৃতিটি আরো জানিয়েছে যে, এরদোগান আসন্ন সপ্তাহে গাজা ও পশ্চিম উপকূলে তুরস্ক সহায়তা পাঠাবে বলে আশ্বাস দিয়েছেন। এছাড়া তিনি তুরস্কে পারত ফিলিস্তিনী শিক্ষার্থীদের নিরাপদে ফিলিস্তিনে ফিরিয়ে আনার বিষয়ে আশ্বাস দিয়েছেন বলে উক্ত বিবৃতিতে জানানো হয়েছে।

হামাসের আমীর ইসমাইল হানিয়া তুরস্কের চিকিৎসা ও মানবিক সহায়তার জন্য আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। তিনি তুরস্কের ভূয়সি প্রসংশা করে বলেন যে, তুর্কি সহযোগিতা ‘ফিলিস্তীন আর তার জনগণের বিষয়ে আঙ্কারার মহৎ অবস্থানকে প্রকাশ করে।”


© টি আর টি বাংলা ডেস্ক

আপনাদের প্রিয় ওয়েবসাইট TRT Bangla এন্ড্রয়েড এপ্স লঞ্চ করেছে। প্রত্যেকে নিজের মোবাইলে ইন্সটল করতে ছবিতে ক্লিক করুন।