ফিলিস্তিনকে আবার করোনা সহোযোগীতা পাঠানোর ঘোষণা তুরস্কের

 

ইস্তাম্বুল|


ফিলিস্তিনকে নতুন করে করোনা সহোযোগিতা পাঠানোর কথা ঘোষণা করেছে তুরস্ক। আজ অর্থাৎ বৃহস্পতিবার একটি অফিসিয়াল বিবৃতিতে জানানো হয়েছে যে, তুর্কি করোনাভাইরাস সংকটের সময় লড়াইয়ে ফিলিস্তিনের চিকিৎসা ও আর্থিক সহায়তার আবেদন মঞ্জুর করেছে। আনাদোলু এজেন্সি এখবর জানিয়েছে।

ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল-মালিকি এবিষয়ে এক বিবৃতিতে বলেছেন, তুরস্ক (মুসলিম বিশ্বের রাষ্ট্রসংঘ) অর্গানাইজেশন অফ ইসলামিক কোঅপারেশনের একটি বিশেষ বৈঠকে ফিলিস্তিনের জন্য একটি সহায়তা প্যাকেজ ঘোষণা করেছে ।

বিবৃতিতে বলা হয়েছে, কোভিড -১৯ পরীক্ষার কিট, মুখোশ, বিশেষ পোশাক এবং অন্যান্য মৌলিক সরঞ্জাম ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রককে সরবরাহ করা হবে।

আল মালেকি তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মাওলূদ জাউইশোগলু এবং তুর্কি সরকারকে সহায়তার জন্য ধন্যবাদ জানিয়েছেন বলে উক্ত বিবৃতিতে বলা হয়েছে।

গতকাল অর্থাৎ বুধবার মুসলিম বিশ্বের রাষ্ট্রসংঘ ওআইসি করোনভাইরাস মহামারী সংকট নিয়ে আলোচনা করার জন্য একটি বিশেষ বৈঠকের আয়োজন করেছে।

১৯৬৯ সালে প্রতিষ্ঠিত, ওআইসি মুসলিম দেশগুলির একটি 57 সদস্যের রাষ্ট্রসংঘl এটি “মুসলিম বিশ্বের সম্মিলিত কণ্ঠস্বর” এবং “আন্তর্জাতিক শান্তি ও সম্প্রীতির প্রচারের চেতনায় মুসলিম বিশ্বের স্বার্থ রক্ষা ও সুরক্ষিত করতে কাজ করে চলেছে।

গত ডিসেম্বরে চীনের উহানে শুরু হওয়ার পর থেকে COVID-19 নামে পরিচিত ভাইরাসটি কমপক্ষে ১৮৫ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। যুক্তরাষ্ট্রে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় কর্তৃক একথা জানানো হয়েছে। এতে লক্ষাধিক মানুষ নিহত ও আক্রান্ত হয়েছেন।


© টি আর টি বাংলা ডেস্ক