তারহুনা বিজয়ের লক্ষ্যে অভিযান শুরু লিবিয়া সেনাবাহিনীর, এপর্যন্ত দখল ১৩ টি অঞ্চল

 

তারাবলুস|

লিবিয়ার ত্রিপোলিতে আজ আবার বড়সড় অভিযান চালিয়ে সন্ত্রাসিদের থেকে মোট ১৩ টি অঞ্চল দখল করেছে তুরস্ক সমর্থিত লিবিয়ার সরকার। লিবিয়ার ত্রিপোলির গুরুত্বপূর্ণ শহর তারহুনাতে এই অভিযান চালানো হয়েছে। অভিযানের কথা জানিয়েছে লিবিয়ার বুরকান উল গজব অপারেশন রুম।

তুরস্ক সমর্থিত লিবিয়ার সরকার আজ লিবিয়ার ত্রিপোলির গুরুত্বপূর্ণ শহর তারহুনা বিজয়ের জন্য একটি অভাযান চালিয়ে এপর্যন্ত ১৩ টি অঞ্চল দখল করেছে। দিনভর অভিযান চালিয়ে এপর্যন্ত দখল করা অঞ্চলগুলি হলঃ ১- আল মাশরূ’ ফ্রন্ট, ২- আল জায়াবিল,৩- আল দাউউম,৪- আল হাওয়াতিম,৫- আল কুসাইয়া,৬-আল রাশেদীয়‍্যাহ, ৭- আল জানেরিয়া,৮-সাওক আল জুমা,৯- আল আনাবাত,১০- আল মাসাবিহা,১১- আল শুরাইদাত,১২- আল রাওয়াজেহ,১৩- আল কুয়াইয়াত। এছাড়া ১১০ জন সন্ত্রাসিকে গ্রেফতার করা হয়েছে ও সন্ত্রাসিদের থেকে প্রচুর অস্ত্রশস্ত্র বাজেয়াপ্ত করা হয়েছে।

লিবিয়ার সেনাবাহিনীর মুখপাত্র মুহাম্মাদ কানূনূ সন্ত্রাসিদের সাথে যুক্তদের সত্বর আত্মসমর্পণ করার আহ্বান জানিয়েছেন। তিনি আত্মসমর্পণকারীদের বিচার ও ন্যায়ের আশ্বাস দিয়েছেন।

উল‍্যেখ‍্যঃ গতকাল তুরস্কের সাথে লিবিয়া সরকারের একটি চুক্তির ভিত্তিতে লিবিয়াতে তুরস্ক এফ ১৬ বিমান পাঠিয়েছ। লিবিয়াতে গত মার্চ মাস থেকে সন্ত্রাস বিরোধী অভিযান ‘আসিফাতুস সালাম’বা শান্তির ঝড় অভিযান শুরু করেছে।

© টি আর টি বাংলা ডেস্ক