লিবিয়াতে তুর্কি ড্রোনের আঘাতে অন্ততঃ ৯০ জন মিশরীয় সেনার মৃত্যু

 

ত্রিপোলি|

লিবিয়াতে তুর্কি ড্রোনের আঘাতে অন্ততঃ ৯০ জন মিশরীয় সেনা নিহত হয়েছে। লিবিয়ার সন্ত্রাসিদের সহায়তার জন্য তাদের পাঠানো হয়েছিল বলে জানা গেছে।

গত মঙ্গলবার অথবা সোমবার এই ঘটনা ঘটেছে লিবিয়াতে। মিশরীয় সেনাবাহিনীদের উপর ঘাঁটিতে ড্রোন হামলা চালানো হয় । এতে অন্ততঃ ৯০ জন মিশরীয় সেনা নিহত হয়েছে বলে জানা গেছে। তাদেরকে মিশরে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে মিশর সরকার তিউনিসিয়ার মাধ‍্যমে লিবিয়ার সরকারকে এই সংবাদ মিডিয়ায় না নিয়ে যাবার আবেদন করেছে। এদিকে মিশরীয় সেনাদের লাশ মিশরে পৌঁছলে কায়রোর আল আমিরিয়াতে জনগণ বিক্ষোভ দেখাতে থাকে। কিন্তু মিশরীয় পুলিশ কঠোর হস্তে তাদের দমন করে। যদিও মিশর প্রকৃত ঘটনা ধামাচাপা দেওয়ার জন্য আল আমীরিয়্যাহ তে উক্ত বিক্ষোভকারীকে উপর মিশর বাহিনীর হামলাকে সন্ত্রাসিদের উপর হামলা বলে চালিয়েছে।

(মিশরের রাজনীতিবীদ ডক্টর মাহমূদ রাফাতের টুইট)

কিন্তু মিশরের বিখ্যাত রাজনীতিবিদ মাহমূদ রাফাতের তাঁর ট্যুইট বার্তায় প্রকৃত ঘটনা উন্মোচন করেছেন। তিনি জানান যে লিবিয়াতে হফতার বাহিনীর সমর্থনে লড়াই করা একটি ‘বড় সংখ্যক’ মিশরীয় কম‍্যান্ডারের লাশ মিশরে পৌঁছলে আল আমীরিয়‍্যাহ তে বিক্ষোভ দেখা দেয় । এসংবাদ জানিয়েছে আইনু লিবিয়া ও অন‍্য সংবাদমাধ‍্যম।

সাম্প্রতিক লিবিয়ার সেনাবাহিনী লিবিয়ার ত্রিপোলিতে সন্ত্রাসি হফতার বাহিনীর নির্মূল করতে ‘ আসিফাতুস সালাম’ বা ‘ শান্তির ঝড়’ অভিযান শুরু করেছেন। গত মার্চ মাসে শুরু হওয়া এই অভিযানে বড় সাফল্য অর্জন করেছে লিবিয়া সরকার।

© টি আর টি বাংলা ডেস্ক