তুরস্ক থেকে করোনা পথ‍্য কেনার আবেদন আমেরিকার, কিনছে আরো ৯৩ টি দেশ

 

ইস্তাম্বুল|

মার্কিন যুক্তরাষ্ট্র করোনা মহামারীর প্রকোপে তুরস্ক থেকে পথ‍্য কেনার জন্য আবেদন করেছে। তারা ইতিমধ্যে পথ‍্যের একটি তালিকা জমা দিয়েছে। এসংবাদ জানিয়েছে তুরস্কের আন্তর্জাতিক সংবাদমাধ্যম ডেইলি সাবাহ।

পথ‍্য সংক্রান্ত উক্ত তালিকাটি মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত তুরস্কের দূতাবাসে জমা করা হয়েছে। অপর একটি তুর্কি পত্রিকা হুর্রিয়াত ডেইলি তুরস্কের পররাষ্ট্রমন্ত্রণালয় ও প্রযুক্তি মন্ত্রণালয়ের রেকর্ড অনুযায়ী জানিয়েছে যে, এই তালিকা অনুযায়ী তুরস্ক থেকে মার্কিন যুক্তরাষ্ট্র দেহ মোড়ক , সাবান , বিছানা, দস্তিন , গগলেস, মোবাইল স্প্রে ইউনিট, এন্টি ভাইরাস ভ্যাকসিন, মরফিন, এন্টি বায়োটিক, মেডিকেল কিটস, জুতা মোড়ক, মেডিকেল টিউব , অক্সিজেন মাস্ক সহ আরো কিছু দ্রব‍্যাদী অর্ডার করা হয়েছে।

আমেরিকাতে মহামারী ব্যপক আকার ধারণ করেছে। শেষ খবর অনুযায়ী এপর্যন্ত আমেরিকাতে ৪৩৫,১৬০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ও প্রায় ১৪৭৯৭ জন এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

এদিকে তুরস্ক সরকার জানিয়েছে যে , তুরস্ক কে সারা বিশ্ব থেকে ৯৩ টি দেশ মেডিকেল সাপ্লাইয়ের আবেদন করেছে যাদের মধ্যে ৩২ টি দেশে সহায়তা পাঠানো হয়েছে। এছাড়া বসনিয়া হারজেগোভিনা, ইরান, ইতালি, স্পেন সহ বিভিন্ন দেশে বারতি সহায়তা পাঠানো হয়েছে।

© টি আর টি বাংলা ডেস্ক