করোনা মহামারিঃ ইদলিবে চলন্ত ডাক্তারখানা তৈরি করল তুরস্ক

 

ইদলিব|

করোনা মহামারীর সত্বেও সিরিয়ার ইদলিবে অবৈধ শাসক আসাদ সমর্থিত সন্ত্রাসিরা যখন সন্ত্রাসি কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে ও নিরাপরাধ মানুষ হত্যা করছে তখন ইদলিবের নির্যাতিত ভাইবোনের পাশে দাঁড়িয়ে বিভিন্ন সহায়তা করে যাচ্ছে তুরস্ক। এবার করোনা মহামারীতে ইদলিবের জনগণের চিকিৎসা পরিসেবা দিতে চলন্ত ডাক্তারখানা তৈরি করল তুরস্ক। এসংবাদ জানিয়েছে ইদলিব নিউজ সহ বিভিন্ন সংবাদমাধ্যমে।

সমগ্র বিশ্বের সাথে সাথে সিরিয়াতেও করোনা মহামারীর প্রোকোপ দেখা দিয়েছে। এই মহামারীর সময় তুরস্কের নেতৃত্বাধীন সিরিয়ার জাতীয় সরকারের দখলকৃত অন্যান্য অঞ্চলের মতো ইদলিবে জনগণের নিরাপত্তার খাতিরে বিভিন্ন ব্যবস্থা নিচ্ছে তুরস্ক ও তুরস্ক সমর্থিত সিরিয়ার জাতীয় বাহিনী। এবার সিরিয়ার ইদলিবে জনগণে স্বাস্থ্য পরিক্ষা ও পরিচর্যার জন্য তুরস্ক চলমান ডাক্তারখানা তৈরি করেছে। তুরস্কের সেনাবাহিনী তুর্ক সিলাহি কুউউয়াতলারী (TSK) কর্তৃক পরিচালিত এই চলন্ত চিকিৎসালয় ইদলিব শহরে ঘুরে ঘুরে চিকিৎসা পরিসেবা দিচ্ছে। শহরবাসীকে যাতে লকডাউন ভাঙতে না হয় অথবা সামাজিক দূরত্ব বজায় রাখতে পারে সেজন্যই এই অভিনব ব্যবস্থা বলে মনে করা হচ্ছে।

উল‍্যেখ‍্যঃ তুরস্ক সমর্থিত সিরিয়ার জাতীয় সরকারের অধীনস্থ ইদলিবের জনগণের সেবায় ও তাদের প্রতিরক্ষায় দিনরাত রিবাতের কাজ করে চলেছে তুরস্কের মুহাম্মাদী সেনাবাহিনী। তুরস্ক এখানে নো ফ্লাই জোন তৈরি করতে চেষ্টা চালাচ্ছে।

©টি আর টি বাংলা ডেস্ক