স্পেনকে করোনা সহায়তা তুরস্কের, ধন‍্যবাদ জানালো স্পেন

 

ইস্তাম্বুল|

করোনা মহামারীতে অন্যান্য দেশের মতো স্পেনের পাশে দাঁড়িয়েছে তুরস্ক। মহামারীর সময় অন‍্যান‍্য পথ‍্যের সাথে স্পেনকে ভেন্টিলেটর দিয়ে সহায়তা করে তুরস্ক। আর বিপদের সময় ভেন্টিলেটরের মতো গুরুত্বপূর্ণ মেডিক্যাল ইনস্ট্রুমেন্ট দিয়ে সহায়তা করার জন্য তুরস্ককে ধন্যবাদ জানালো স্পেন। আজ এ সংবাদ জানিয়েছে ইয়ানী শাফাক।

গতকাল অর্থাৎ শনিবার একটি টুইটবার্তায় স্পেনের পররাষ্ট্রমন্ত্রী আরান্চো গোঞ্জালেজ লায়া তুরস্ক কে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি তাঁর টুইট বার্তায় বলেন, ” তুর্কি ভেন্টিলেটর রপ্তানিতে অনুমোদন করার জন্য ধন্যবাদ তুরস্ক ও তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মাওলুদ জাউশোগলুকে”।

এদিন  মেডিকেল বোঝাই উড়োজাহাজ স্পেনে আসার পথে তুরস্ক তা হস্তগত করেছে বলে যে মিথ্যা প্রচারণা চালায় স্পেনের মিডিয়া ও বিরোধী দল তা তিনি নস‍্যাৎ করে দিয়েছেন তিনি। তিনি বলেন, ” এটা জানা উচিত যে প্রেস, বিরোধী দল ও জনগণ কর্তৃক ব্যবহৃত এধরনের কথাবার্তা (তুরস্কের সাথে) আমাদের সম্পর্ককে ক্ষতি করছে। ”

উল‍্যেখ‍্য করোনা ভাইরাস মহামারীর সময় তুরস্ক ফিলিস্তীন, ইরান, স্পেন, ইটালী সহ ৩০টির অধিক দেশকে সহায়তা প্রেরণ করছে ও প্রায় ৮০ টি দেশ তুরস্ক কে সহায়তার আবেদন করেছে।

© টি আর টি বাংলা ডেস্ক