Home International সিরিয়ার সেনাবাহিনীর রেডিও হ্যাক করে আসাদ বাহিনীকে কড়া হুঁশিয়ারি দিল তুর্কি সেনাবাহিনী

সিরিয়ার সেনাবাহিনীর রেডিও হ্যাক করে আসাদ বাহিনীকে কড়া হুঁশিয়ারি দিল তুর্কি সেনাবাহিনী

 

ইদলিব|

সিরিয়ার স্বৈরাচারী অবৈধ শাসক আসাদের সেনাবাহিনীর রেডিও হ্যাক করে তার মাধ্যমে তাদের কড়া হুঁশিয়ারি দিল তুরস্কের সেনাবাহিনী তুর্ক সিলাহি কুউউয়াতলারী। এসংবাদ জানিয়েছে মিডিল ইস্ট মনিটর।

সিরিয়ার ইদলিবে তুরস্কের সেনাবাহিনী তুর্ক সিলাহি কুউউয়াতলারী সিরিয়ার আসাদ বাহিনীর রেডিও হ্যাক করে, নিরাপদ অঞ্চলের সীমানার মধ্যে প্রবেশের বিষয়ে সতর্ক করে দিয়েছে। সিরিয়ার আঞ্চলিক সূত্র গুলো ব্রিটেন ভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ( SOHR) কে এবিষয়ে অবগত করেছে।

সিরিয়ার সেনাবাহিনীর প্রতি তুরস্ক সেনাবাহিনী উক্ত রেডিওর মাধ্যমে কড়া বার্তা দিয়ে বলেছে,

” তোমাদের সেনাপতি যখন তোমাদের নিরাপদ অঞ্চলে বোমা মারার আদেশ দিয়ে তোমাদের জীবনকে রিস্কের মধ্যে ফেলে দিচ্ছে ও তোমাদের মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। তোমরা নিরাপদ অঞ্চলের মধ্যে প্রবেশ করো না, তা নাহলে তোমরা ভয়াবহ জবাব পাবে।”

গত পাঁচ মার্চে তুরস্ক ও রাশিয়ার মধ্যে ইদলিবে সীমানা সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়। কিন্তু চুক্তি স্বাক্ষরিত হবার কিছুক্ষণের মধ্যেই আসাদ বাহিনী ও আসাদ সমর্থিত সন্ত্রাসিরা চুক্তি ভঙ্গ করে কয়েকবার ইদলিব আক্রমণ করে। তবুও তুরস্ক চুক্তির স্বার্থে আসাদ বাহিনীকে ছাড় দেয়। কিন্তু তার পরেও বেশ কিছুদিন ধরে সুযোগ পেলেই ইদলিবে আক্রমণ করে বসছে আসাদ বাহিনী ও তাদের সন্ত্রাসীরা। এইসব হামলার বিরুদ্ধে এই হুঁশিয়ারি বলে মনে করা হচ্ছে।

উল‍্যেখ‍্যঃ সিরিয়ার ইদলিবে তুরস্কের ৩৫ সেনাবাহিনীকে শহীদ করার কারণে তুরস্কের সেনাবাহিনী কয়েক হাজার আসাদ সেনা ও সন্ত্রাসিকে হত‍্যা করে ও তাদের বিভিন্ন ঘাঁটি এবং অস্ত্র শস্ত্র গুঁড়িয়ে দেয়।

 

© টি আর টি বাংলা ডেস্ক

আপনাদের প্রিয় ওয়েবসাইট TRT Bangla এন্ড্রয়েড এপ্স লঞ্চ করেছে। প্রত্যেকে নিজের মোবাইলে ইন্সটল করতে ছবিতে ক্লিক করুন।