করোনা যুদ্ধে মোদির নতুন করোনাস্ত্রঃ ঘরের আলো বন্ধ করে প্রদীপ, টর্চ ও মোবাইলের আলো জ্বালাতে হবে

 

নতুন দিল্লী|

করোনা যুদ্ধে করোনা কে পরাস্ত করতে নতুন অস্ত্র আবিষ্কার করে ফেললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর মোদী। আজ অর্থাৎ শুক্রবার তাঁর ভাষণে তিনি করোনার মোকাবিলায় ভারতীয়দের ঘরে ঘরে আলোর পরিবর্তে প্রদীপ, টর্চ, মোবাইলের লাইট জ্বালানোর পরামর্শ দিয়েছেন।

কয়েকদিন আগে করোনা ভাইরাস কে কেন্দ্র করে থালা ও তালি বাজানোর পরামর্শ দিয়ে মিডিয়াতে ট্রোলড হয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । আজ সকাল নয়টায় জাতির উদ্দেশ্যে দেওয়া একটি ভাষণে মোদিজী ভারতের জনগণকে করোনা মোকাবিলায় একটি নতুন অস্ত্রের সন্ধান দিয়েছেন। এদিন তিনি করোনা যুদ্ধে করোনা কে পরাস্ত করতে একটি ‘মহাশক্তি জনজাগরণ’ গড়ে তোলার আহ্বান জানান। তিনি ভারতীয়দের আগামী ৫ এপ্রিল রাত্রি নয় ঘটিকায় ৯ মিনিট ধরে সবাইকে ঘরের আলো বন্ধ করে , প্রদীপ, মোবাইলের ফ্ল‍্যাশ আলো ও টর্চ জ্বালানোর আহ্বান জানিয়েছেন। তবে এই জনজাগরণ তৈরির ক্ষেত্রে কোনরকম জোটলা পাকিয়ে একজোট হওয়া চলবে না। তিনি সবাইকে আলাদা আলাদা ভাবে এই জনজাগরণ তৈরি করার আহ্বান জানিয়েছেন।

বিভিন্ন সময় বিভিন্ন উদ্ভট কথা বলে ট্রোল্ড হয়েছেন ভারতের এই গুণধর প্রধানমন্ত্রী। এবার এই আধুনিক করোনাস্ত্রের জন্য নতুন করে ট্রোল্ড হচ্ছেন তিনি।

© টি আর টি বাংলা ডেস্ক