তুরস্ক প্রবাসী বাংলাদেশী তরুণের উদ‍্যোগে তুরস্ক থেকে করোনা সহায়তা এল বাংলাদেশে

 

ইস্তাম্বুল|


করোনা ভাইরাসকে কেন্দ্র করে যখন বাংলাদেশের জনজীবন বিপর্যস্ত তখন তুর্কি প্রবাসী বাংলাদেশী এক তরুণের উদ‍্যোগে করোনা পিড়িত বাংলাদেশে পৌঁছল তুরস্কের সহায়তা। বিভিন্ন করোনা পিড়িত দেশের পাশাপাশি এবার ভারত উপমহাদেশের এই ছোট্ট ভাই দেশটির কথা ভুলল না তুরস্ক।

শিহাব আহমাদ, বাংলাদেশের রংপুর বাসিন্দা। জ্ঞানের অন্বেষণে তিনি বর্তমানে তুরস্কের ইস্তাম্বুলে রয়েছেন। কিন্তু নিজের মাতৃভূমির কথা তিনি ভুলে যান নি। করোনা পিড়িত বাংলাদেশী জনগণের পাশে দাঁড়াতে সূদূর তুরস্ক থেকে বাংলাদেশে সহায়তা প্রেরণ করেছেন তিনি।

গেবজে টেকনিক্যাল ইউনিভার্সিটিতে পাঠরত এই যুবক টি আর টি বাংলাকে দেওয়া একটি সাক্ষাৎকারে জানিয়েছেন যে, তাঁর বিশ্ববিদ্যালয় ও কিছু ব্যাবসায়ী বন্ধু এবং একটি সংস্থা বাংলাদেশের ১১৫ টি পরিবারকে সাময়িক সহায়তা প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে। তিনি আরো জানিয়েছেন যে, হাতিবান্ধা উপজেলার কয়েকটি পাড়া ও মহল্লায় দুই থেকে পাঁচটি করে পরিবার এপর্যন্ত নির্ধারণ করা হয়েছে। চাল , ডাল, তেল, লবন, সাবান সহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পরিবারগুলির হাতে তুলে দেওয়া হয়েছে বলে তিনি জানান। এক্ষেত্রে তিনি ও তাঁর ছোট ভাই মিল্লাত হুসাইন বড় ভূমিকা পালন করেছেন। শিহাব ভবিষ্যতে বাংলাদেশীদের সহায়তায় আরো বড় ভূমিকা পালন করবেন বলে আশা প্রকাশ করেছেন।

উল্লেখ্য চীনের উহান প্রদেশ থেকে শুরু করে করোনা ভাইরাস বিশ্বের ১৭০ টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে। বাংলাদেশে এপর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪ জন ও ৬ জন মৃত্যু বরণ করেছেন।


© টি আর টি বাংলা ডেস্ক