করোনায় আক্রান্ত ঈসরাইলের প্রধানমন্ত্রী

বিশ্ব মহামারি করোনা ভাইরাস ইসরাইলেও হানা দিয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসে দেশটির প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর আক্রান্তের আশঙ্কা করা হচ্ছে।

কারণ হিসেবে বলা হচ্ছে, বেঞ্জামিন নেতানিয়াহুর সংসদীয় উপদেষ্টা রিভকা পালুচ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত কয়েকদিন নেতানিয়াহু, নেসেট সদস্য ও অন্যান্যদের সংস্পর্শেই ছিলেন। ফলে স্বাভাবিকভাবেই তার আক্রান্ত হওয়ার আশঙ্কা থেকে যাচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যম দ্যা জেরুজালেম পোস্ট জানিয়েছে, ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু ও তার স্টাফদের সাময়িকভাবে আইসোলেশনে রাখা হয়েছে।

নেতানিয়াহুর অফিস থেকে বলা হয়েছে, ভাইরাস পরীক্ষার রিপোর্ট না পাওয়া পর্যন্ত তারা পৃথক থাকবে। তবে আশা করা হচ্ছে নেতানিয়াহু করোনা ভাইরাসের সংস্পর্শে আসেননি।

এদিকে ইসরাইলি চ্যানেল টুয়েলভ সোমবার সকালে জানিয়েছিলো, নেতানিয়াহুর সংসদীয় উপদেষ্টা রিভকা পালুচের করোনা ভাইরাস পজিটিভ হওয়ায় প্রধানমন্ত্রীকে এক সপ্তাহের জন্য আইসোলেশন করা হবে।

এরপর নেতানিয়াহুর অফিস থেকে জানানো হয়, নেতানিয়াহু আইসোলেশন করার কোনও প্রয়োজন নেই। কারণ তিনি পালুচের সঙ্গে সাক্ষাত করেননি। তার সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগও হয়নি।

ইসরাইলের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বলা হয়, করোনা ভাইরাস নিয়ে পরবর্তী কী করা উচিত তা নিয়ে তারা পর্যালোচনা করছেন।

প্রতিবেদনে বলা হয়, নেতানিয়াহু তার ব্যক্তিগত চিকিৎসকের সঙ্গে সমন্বয় করে চলছেন। তিনি স্বাস্থ্য সংক্রান্ত নিষেধাজ্ঞাগুলি কঠোরভাবে মেনে চলছেন। বেশিরভাগ কাজ বাড়ি থেকে ভিডিওর মাধ্যমে করে চলছেন।