সিরিয়ার নিপীড়িত জনগণ নয়, স্বৈরাচারী শাসক বাশার আল আসাদের পাশে দাঁড়ালো আরব আমিরাত

 

আবু ধাবি|


সিরিয়ার নিপিড়িত জনগণ নয় , সিরিয়ার লক্ষাধিক মানুষের হত‍্যাকারী ও দেশচ‍্যুতকারী স্বৈরাচারী শাসক বাশার আল আসাদের পাশে দাঁড়ালো আরব আমিরাত। করোনা ভাইরাসকে কেন্দ্র করে আসাদ সরকার কে সহায়তার পূর্ণ আশ্বাস দিয়েছে আরব আমিরাত।

আজ একটি দূরাভাষ বার্তায় সিরিয়ার স্বৈরাচারী শাসক বাশার আল আসাদের পাশে থাকার বিষয়টি স্পষ্ট করেছেন আরব আমিরাতের স্বৈরাচারী শাসক মুহাম্মাদ বিন জায়েদ আল নাহিয়ান। আসাদ সমর্থিত সংবাদমাধ্যম আল মাসদার আজ এই কথা জানিয়েছে।‌ বাশার আল আসাদের সাথে কথা বলার পর টুইট বার্তায় তিনি একথা স্পষ্ট করেছেন।

এদিকে আরব আমিরাতের এই ঘোষণার পর সমালোচনা শুরু হয়েছে। দীর্ঘদিন ধরে সিরিয়ার স্বৈরাচারী শাসক বাশার আল আসাদ দেশের নিরাপরাধ জনগণের উপর তীব্র অত‍্যাচার চালিয়ে যাচ্ছে। বহু মানুষকে হত‍্যা করা হয়েছে, লক্ষলক্ষ মানুষ দেশছাড়া হয়েছেন ও বহু মানুষ নিরাপরাধ আসাদের কারাগারে বন্দি, তাদের উপর যথেচ্ছ অত‍্যাচার চালিয়ে যাচ্ছে সিরিয়ার ইরান ও রাশিয়া সমর্থিত সন্ত্রাসিরা। এছাড়া সিরিয়াতে আসাদ সমর্থিত ইরানী সন্ত্রাসি মাধ‍্যমে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঘটেছে বলে অভিযোগ উঠেছে। এর সত্বেও আসাদের পাশে থাকার প্রকাশ‍্য ঘোষণা দেওয়ায় আরব আমিরাতের যুবরাজের বিরুদ্ধে তীব্র নিন্দা শুরু হয়েছে।

উল‍্যেখ‍্য আসাদ সরকারকে বহুদিন থেকেই বিভিন্নভাবে গোপন ও প্রকাশ্য সহায়তা করে আসছে আরবের এই দেশটি। এমনকি শোনা যায় সিরিয়ার যুদ্ধ শুরু হবার পর আসাদের পরিবারের সদস‍্যদের আরব আমিরাতে আশ্রয় দিয়েছিল নাহিয়ান পরিবার।


© টি আর টি বাংলা ডেস্ক