করোনা আক্রান্ত মজলুম ফিলিস্তিনীদের সকল সম্ভব‍্য সহায়তা দেবে তুরস্ক, ঘোষণা এরদোগানের

 

আল কুদস|


করোনা আক্রান্ত ফিলিস্তিনের মজলুম ফিলিস্তিনীদের করোনা ভাইরাস থেকে বাঁচতে সকল সম্ভব‍্য সহায়তা দেবে তুরস্ক। গতকাল এই ঘোষণা দিয়েছেন তুরস্কের রাষ্ট্রপতি রজব তৈয়‍্যব এরদোগান। ফিলিস্তিনের নিউজ এজেন্সি শাবাকাতুল কুদস আল ইখবারিয়‍্যাহ ও তুরস্কের আনাদোলু এজেন্সি এখবর জানিয়েছে।

গতকাল ফিলিস্তিনের স্বাধীনতা সংগ্রামী দল হামাসের আমীর ইসমাঈল হানিয়া তুরস্কের রাষ্ট্রপতি রজব তৈয়‍্যব এরদোগানের সাথে দূরাভাষ আলাপ করেছেন। এতে তিনি ফিলিস্তিনে গাজা উপত্যকায় করোনা ভাইরাস নিয়ে আলোচনা করেছেন বলে জানিয়েছে হামাস কর্তৃপক্ষ।

এই ফোনালাপের সময় তুরস্কের রাষ্ট্রপতি ও মুসলিম বিশ্বের বেতাজ সুলতান রজব তৈয়‍্যব এরদোগান ইসমাঈল হানিয়াকে ফিলিস্তিনীদের জন্য সকল সম্ভব‍্য সহায়তার আশ্বাস দিয়েছেন। সাম্প্রতিক ফিলিস্তিনের অবরুদ্ধ গাজাতে করোনা ভাইরাস সংক্রমণের খবর পাওয়া গেছে। করোনা ছাড়া ফিলিস্তিনের জনগণ ও গাজা সংক্রান্ত গুরুত্বপূর্ণ বিষয়ে উভয়ের মধ‍্যে আলোচনা সম্পন্ন হয়েছে।

উল‍্যেখ‍্যঃ চীনের উহান প্রদেশ থেকে শুরু করে করোনা ভাইরাস পৃথিবীর প্রায় ১৬০ টি দেশে ছড়িয়ে পড়েছে। আন্তর্জাতিক স্বাস্থ্য সংস্থা WHO এই মহামারী কে আন্তর্জাতিক মহামারী হিসেবে আখ্যায়িত করেছে।


© মুহাম্মাদ ইয়াসির আরাফাত মল্লিক