করোনা ভাইরাসের পেছনে ইখওয়ানকে দায়ী করলেন মিশরের ধর্মমন্ত্রী

 

কায়রো|

কথায় বলে সব পাখি মাছ খায় , মাছরাঙার দোষ হয়। মিশরের ধর্মমন্ত্রীর নয়া ফতোয়ায় থ হয়ে গেল সবাই। মিশরের ইখওয়ানুল মুসলিমীনের বিরুদ্ধে করোনা ভাইরাস ছাড়ানোর অভিযোগ গুরুতর অভিযোগ এনেছেন মিসরের ধর্মমন্ত্রী। এখবর জানিয়েছে উসমানী পরিবারের আরবী গণমাধ্যম টিআরটি উসমানী।

গত ১০ মার্চ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হয় ও তার এক বিবৃতিতে বলা হয়, ধর্মমন্ত্রী মুহাম্মাদ মুখতার জুমা ইখওয়ানুল মুসলিমীন কে মানসিক ভারসাম্যহীন ও বিশ্বশান্তির জন্য হুমকি উল্লেখ করেন ও তাদের দমন করার আহবান জানিয়েছেন।

উক্ত মন্ত্রী সাধারণ জ্ঞানে জলাঞ্জলি দিয়ে জানিয়েছেন, ভাইরাসে আক্রান্ত তাদের কিছু সদস্যকে সেনা, পুলিশ, বিচারের সাথে সংশ্লিষ্ট নিরাপরাধ ব্যক্তিদের মধ্যে করোনা ছড়ানোর পেছনে ইখওয়ান দায়ী। তিনি এটাকে এই দলের চূড়ান্ত মানবিক ও বুদ্ধিবৈকল্যের প্রকাশক বলে অভিহিত করেন। তিনি বলেন,  এই অপরাধী দলের আসল রুপ দেখতে ও জানতে বিশ্বের জ্ঞানীগুনী ব্যক্তিদের আহবান করছি।

আরবের সংবাদমাধ‍্যম আরবী21 জানায়,  ইখওয়ানুল মুসলিমীন গত ১২ তারিখে তাদের এক বিবৃতিতে এর প্রতিবাদ জানিয়ে বলেছে, ‘যখন মিসর তার ভয়াবহ সময় অতিক্রম করছে, মন্ত্রীটি তার দায়িত্ব পালনের পরিবর্তে ব্রাদারহুডের বিরুদ্ধে করোনা ভাইরাসের ছড়ানোর মিথ্যা দাবি নিয়ে সামনে এসেছেন।’ সস্তা গণমাধ্যমে সস্তা জনপ্রিয়তা পাওয়ার জন্য তিনি এসব করছেন বলে অভিযোগ করেছে এই ইসলামী সংগঠন টি।

© সাওদা আরশাল