নারীদের অবমাননা করে নারী দিবস পালন করা ভন্ডামি : এরদোগান।

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন, সারা বিশ্বে নারীরা অবমাননা ও হত্যার শিকার হচ্ছে। এসব বিষয়ে নীরব থেকে নারী দিবস পালন করা একপ্রকার ভণ্ডামি।

রোববার (৮ মার্চ) তুরস্কের ইস্তাম্বুলের হালিক কংগ্রেস সেন্টারে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এরদোগান বলেন, বিশ্ব বিবেক এতোটাই কলুষিত যে, তুরস্কের উত্তর-পশ্চিমাঞ্চলীয় সীমান্তে আশ্রয়প্রার্থীদের প্রতি গ্রিসের অমানবিক আচরণের বিরুদ্ধে কেউ আওয়াজ তুলছে না। নারী আশ্রয়প্রার্থীদের উপর নির্যাতনের বিষয়ে কেউ নিন্দা করছে না। অথচ গ্রিক বর্ডারে তাদেরকে মারধর করা হচ্ছে এমনকি গুলিও করা হচ্ছে। বিশ্ব তার কলুষিত বিবেকে নিয়ে ৮ ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস পালন করছে। এটি ভন্ডামি।

এরদোগান আরো বলেন, আমি তুরস্ক-গ্রীক সীমান্তে আশ্রয়প্রার্থীদের পরিস্থিতি নিয়ে সোমবার বেলজিয়ামে ইইউ কর্মকর্তাদের সাথে বৈঠক করবো। যদিও সিরিয়ায় নারী ও শিশুরা মারা যাচ্ছে কিন্তু এ বিষয়টি ইউরোপীয় ইউনিয়ন যথাযথ মনোযোগ আকর্ষণ করতে ব্যর্থ হয়েছে।

তিনি বলেন, যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার ভূখণ্ডে আক্রমণ বা দখল করা কখনও তুরস্কের লক্ষ্যবস্তু নয়। ইদলিব প্রদেশের জনগণের পাশাপাশি তুরস্কের সীমান্তকে সুরক্ষিত করার জন্যই সিরিয়া সমস্যা সমাধানের চেষ্টা করছে তুরস্ক।

সূত্র: আনাদোলু এজেন্সি