Home International ইরানে করোনা ভাইরাসের দাপটে মৃত ১৮০০ জনের বেশি

ইরানে করোনা ভাইরাসের দাপটে মৃত ১৮০০ জনের বেশি

 

তেহরান|

করোনা ভাইরাস ইরানে ভয়াবহ আকার ধারণ করেছে। ইরান সরকারের তথ্য অনুযায়ী ১৪৫ জন নিহত হয়েছে কিন্তু ইরানের বিরোধীপক্ষ সহ অন‍্যান‍্য সূত্র এদাবি নাকচ করে দিয়ে বলেছে ইরানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮০০ অধিক মানুষ।

চীনের পর সমগ্র ইরান জুড়ে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে। ইরান সরকারের দাবি অনুযায়ী এপর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১৪৫ জন মারা গেছেন ও ৫৮৩৩ জন আহত হয়েছেন।‌কিন্তু ইরানের বিরোধীপক্ষ এদাবি অস্বীকার করে জানিয়েছেন এপর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮০০ এর বেশি। ইরানের CNCRI এর পররাষ্ট্র বিষয়ক চেয়ারম্যান ও এদাবি জানিয়েছেন। ইরানের বিরোধী পক্ষ মোজাহিদীন তাদের টুইটার বার্তায় ইরান সরকারের দাবিকে নাকচ করে দিয়ে ইরানে মৃতের সংখ্যা দেড় হাজারের বেশি পৌঁছেছে বলে জানিয়েছে।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইরানের গুরুত্বপূর্ণ ব‍্যক্তিত্বরা নিহত হয়েছেন। জাওয়াদ জরীফের মন্ত্রণাদাতা ও সিরিয়ার প্রাক্তন দূত হোসাইন শেইখোলসাম , ডেপুটি জুডিশিয়ারি চীফ শেইখালি খালাফ, প্রাক্তন এমপি ফতেমা রাহবার, কোমের ধর্মীয় ব‍্যখ‍্যা কেন্দ্রের প্রধান আকবার দেহকান, IRGC কর্ণেল রাসূল আজীজী সহ আরো গুরুত্বপূর্ণ ব‍্যক্তি নিহত হয়েছে।

এদিকে ইরানী সন্ত্রাসিদের থেকে সিরিয়াতে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে বলে কিছু সূত্রে জানা গেছে। ইরানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে।