ইদলিবে আরো তিনটি গ্রাম ও শহর দখল SNA এর , যুদ্ধের প্রস্তুতি সম্পন্ন জানালেন এরদোগান

 

ইদলিব|

সিরিয়ার ইদলিবে আজ আরো তিনটি গ্রাম দখল করেছে তুরস্ক সমর্থিত সিরিয়ার জাতীয় বাহিনী। আজ সন্ধ্যা নাগাদ টি আর টি বাংলার প্রতিনিধি এখবর জানিয়েছে।

আজ সিরিয়ার ইদলিবের পূর্ব অঞ্চলে সিরিয়াতে তুরস্ক সমর্থিত সিরিয়ার জাতীয় বাহিনী SNA আস স্বালিহিয়‍্যাহ , মাজারিজ নামক দুইটি গ্রাম ও আফিস নামক একটি শহর দখল করেছে । সিরিয়ার জাতীয় বাহিনীর সংবাদমাধ্যম এখবর জানিয়েছে। এই অঞ্চলগুলি সিরিয়ার গুরুত্বপূর্ণ শহর সারাকিবের নিকটস্থ। এই শহরটি দখলের পথে এগিয়ে যাচ্ছে তুরস্ক সমর্থিত সিরিয়ার বীরেরা।

এদিকে সিরিয়ার যুদ্ধের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন বলে জানিয়েছেন তুরস্কের রাষ্ট্রপতি রজব তৈয়‍্যব এরদোগান। আজ তিনি একটি বক্তব্যে একথা জানিয়েছেন। তাঁর কথার ধরন দেখে মনে হচ্ছে সিরিয়াতে নতুন অভিযান শুরু করতে চলেছে তুরস্ক। এতদিন ইদলিবে তুর্কি বাহিনী কোন অভিযান চালায় নি। মাঝে মধ‍্যে আসাদ বাহিনীর আক্রমণের জবাব দিয়েছে কখনো তুরস্ক সমর্থিত সিরিয়ার জাতীয় বাহিনীর মাধ‍্যমে।

আজ একটি গুরুত্বপূর্ণ খবর হল, সিরিয়ার ইদলিবে তুরস্ক বাহিনীর জন্য আকাশপথে স্পেস না থাকায় তা তুরস্কের ইদলিবে বিমান হামলার ক্ষেত্রে বাঁধা ছিল। কিন্তু এসমস‍্যা শিঘ্রই সমাধান হবে বলে জানিয়েছেন তৈয়‍্যব এরদোগান। ফলে আসাদ সন্ত্রাসি নির্মূলে তুরস্কের বিমান হামলা চালাতে কোন বাঁধা থাকবে না।