পাল্টা অভিযান শুরু তুরস্ক সমর্থিত সিরিয়ার জাতীয় বাহিনী, বিভিন্ন অঞ্চল দখল করে সারাকিবের দিকে এগিয়ে যাচ্ছেন সিরীয় বীরেরা

 

ইদলিব|

 

গতকাল থেকে সিরিয়ার ইদলিবে পাল্টা আক্রমণ জোরদার করেছে তুরস্ক সমর্থিত সিরিয়ার জাতীয় বাহিনী । বিভিন্ন স্থান দখল করে দূর্বার গতিতে ইদলিবের গুরুত্বপূর্ণ অঞ্চল সারাকিবের দিকে এগিয়ে যাচ্ছেন তাঁরা।

এপর্যন্ত খবর অনুযায়ী তুরস্ক সমর্থিত সিরিয়ার জাতীয় বাহিনী বা Syrian National Army সিরিয়ার অত‍্যাচারী স্বৈরাচারী শাসক বাশার আল আসাদের বিরুদ্ধে আক্রমণ জোরদার করেছে। গতকাল সিরিয়ার ইদলিবের গুরুত্বপূর্ণ অঞ্চল নাইরব পূর্ণ দখলে নেবার কথা ঘোষণা করেছে তুরস্ক সমর্থিত সিরিয়ার জাতীয় বাহিনী। এছাড়া হানতুতীন, মারাত উলয়া / মারাত আলিয়া ও স্বালিহিয়‍্যাকে আসাদ সন্ত্রাসি মুক্ত করেছেন তাঁরা। এই অভিযানে প্রচুর আসাদ সন্ত্রাসি নিহত হয়েছে।

এদিকে কয়েকঘণ্টা আগে ইদলিবের সারাকীব ও দাদিখে আক্রমণ চালিয়েছে তুরস্ক সমর্থিত সিরিয়ার জাতীয় বাহিনী। সম্ভবতঃ সারাকিব দখল অভিযান শুরু করতে চলেছেন তাঁরা। জানা যাচ্ছে তাঁরা ইদলিবের গুরুত্বপূর্ণ অঞ্চল সারাকিব দখল করে সেখান থেকে M4 রাস্তা কেটে দেবেন ফলে আসাদ সন্ত্রাসি গোষ্ঠী বেকায়দায় পড়তে পারে।

এদিকে সিরিয়ার ইদলিবের বিষয়ে তুরস্ক ও রাশিয়ার মধ্যে আলোচনা শুরু হতে যাচ্ছে বলে জানিয়েছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। তিনি ইদলিবের বিষয়ে নতুন চুক্তির ইঙ্গিত দিয়েছেন।

উল‍্যেখ‍্যঃ সিরিয়ার ইদলিবে বেশ কিছুদিন ধরে রাশিয়া ও রাশিয়া সমর্থিত আসাদ সন্ত্রাসি গোষ্ঠীর আক্রমণে সেখানে বহু মানুষ প্রাণ হারিয়েছেন ও বসতভিটা হারিয়েছেন। এরপর তুরস্ক সমর্থিত সিরিয়ার জাতীয় বাহিনী সেখানে পাল্টা আক্রমণ করেছে।