তুরস্ক কে দামাস্কাস দখলের জন্য প্রস্তুত হতে বললেন এরদোগান সঙ্গী দৌলত বাহজালী

ইস্তাম্বুল|

তুরস্ককে দামাস্কাস দখলের জন্য প্রস্তুত হতে বললেন এরদোয়ানের দল হিযবুল আদালত অত তানমিয়ার সমর্থক MHP দলের প্রধান দৌলত বাহজেলী। আজ ব্রিটেন ভিত্তিক দ‍্য নিউ আরব এ খবর জানিয়েছে।

সিরিয়ার ইদলিবে অবস্থিত তুরস্কের সেনাবাহিনীর উপর আসাদ বাহিনীর আক্রমণের পর তুরস্ক সিরিয়া আক্রমণের জন্য প্রস্তুতি শুরু করেছে। আর ঠিক এই সময় এরদোগানের অন‍্যতম সাথী দৌলত বাহজালী দামাস্কাস দখলের জন্য তুরস্ক কে প্রস্তুত হতে বললেন। তিনি বলেন, “তুরস্কের প্রয়োজনে দামাস্কাসে প্রবেশ করে অত‍্যাচারীদের ধ্বংস করার পরিকল্পনা করা উচিৎ।” তিনি তুরস্কের পার্লামেন্টে আরো বলেন, “সিরিয়াকে জ্বালিয়ে দাও ও ইদলিব এবং আসাদকে ধ্বংস করে দাও।”

দৌলতের এই জ্বালাময়ী ভাষণ সিরিয়ায় অবস্থিত তুরস্কের সেনাবাহিনীর উপর আসাদ বাহিনীর আক্রমণের পর এসেছে। উল‍্যেখ‍্যঃ গতকাল আসাদ বাহিনীর একটি আক্রমণে সিরিয়ার ইদলিবের তাফতানাজ বেসে ৫ তুর্কি সেনা শহীদ হন ও আরো পাঁচ সেনা আহত হয়েছেন। তুরস্কের পাল্টা আক্রমণে আসাদ বাহিনীর ১০১ জন সেনা নিহত হয়েছে বলে জানা গেছে। এদিকে সিরিয়া আক্রমণের জন্য তৈরি হচ্ছে তুরস্ক। আগামীকাল ইদলিবের বিষয়ে পরবর্তী পদক্ষেপ জানাবেন বলে জানিয়েছেন তুরস্কের রাষ্ট্রপতি রজব তৈয়‍্যব এরদোগান।