পাকিস্তানী ও তুর্কিরা দুই দেশেরই নাগরিক, এমন আইন আনতে চলেছে পাকিস্তান ও তুরস্ক | TRT Bangla
Home International পাকিস্তানী ও তুর্কিরা দুই দেশেরই নাগরিক, এমন আইন আনতে চলেছে পাকিস্তান ও তুরস্ক

পাকিস্তানী ও তুর্কিরা দুই দেশেরই নাগরিক, এমন আইন আনতে চলেছে পাকিস্তান ও তুরস্ক

0
পাকিস্তানী ও তুর্কিরা দুই দেশেরই নাগরিক, এমন আইন আনতে চলেছে পাকিস্তান ও তুরস্ক

 

ইস্তাম্বুলঃ পাকিস্তান ও তুরস্ক পরোক্ষভাবে একটি দেশে পরিণত হতে চলেছে। একটি ঐক‍্যের দৃঢ় বন্ধনে অটুট হতে চলেছে। এবার পাকিস্তানী ও তুর্কিরা , পাকিস্তানী ও তুর্কি এই দুই নাগরিকত্ব দেওয়ার চিন্তা ভাবনা করছে পাকিস্তান ও তুরস্ক। এখবর জানিয়েছে তুরস্কের ডেইলি সাবাহ।

তুরস্ক ও পাকিস্তানীরা উভয় দেশের নাগরিকত্ব পাবে এ বিষয়ে আলোচনা চলছে বলে জানিয়েছে উভয় দেশ।পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী ইজাজ আহমাদ শাহ ও তুরস্কের পাকিস্তানী রাষ্ট্রদূত ইহসান মুস্তাফা ইয়ারদাকুলের সাথে একটি মিটিংয়ে এই বিষয়ে আলোচনা করা হয়েছে বলে জানিয়েছে পাকিস্তান। এবিষয়ে একটি প্রশ্নের উত্তরে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন যে এই বিষয়টি নিয়ে আলোচনা চলছে এবং শিঘ্রই একটি সিদ্ধান্ত নেওয়া হবে।

তুরস্কের পাকিস্তানের রাষ্ট্রদূত ইহসান মুস্তাফা জানিয়েছেন যে শিঘ্রই তুরস্কের রাষ্ট্রপতি রজব তৈয়‍্যব এরদোগান পাকিস্তান সফর করবেন এবং এমাসেই পাকিস্তান আসছেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলাইমান সোইলু।

তুরস্কের পাকিস্তানের রাষ্ট্রদূত ইহসান মুস্তাফা জানিয়েছেন যে শিঘ্রই তুরস্কের রাষ্ট্রপতি রজব তৈয়‍্যব এরদোগান পাকিস্তান সফর করবেন এবং এমাসেই পাকিস্তান আসছেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলাইমান সোইলু। তিনি শাহ সাহেবের সাথে সাক্ষাৎ করবেন বলে জানিয়েছেন। তিনি আরো জানিয়েছেন যে, পাকিস্তানের করাচীতে তৈরি হওয়া তুরস্কের দূতাবাসটি তুরস্কের বিশ্বের সবচেয়ে বড় দূতাবাস হতে চলেছে।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী তুরস্কের ভূমিকম্পের জন্য সমবেদনা জানান। উল্লেখ্য এর পূর্বে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও তুরস্কে ভূমিকম্পের সমবেদনা জানিয়েছেন।

আপনাদের প্রিয় ওয়েবসাইট TRT Bangla এন্ড্রয়েড এপ্স লঞ্চ করেছে। প্রত্যেকে নিজের মোবাইলে ইন্সটল করতে ছবিতে ক্লিক করুন।
TRT Bangla

FREE
VIEW