সিরিয়ায় মজলুম ভাই বোনদের জন‍্য সহায়তা পাঠিয়ে অনন‍্য নজির গড়ল ইস্তাম্বুলের ছোট্ট সোনামণিরা | TRT Bangla
Home International সিরিয়ায় মজলুম ভাই বোনদের জন‍্য সহায়তা পাঠিয়ে অনন‍্য নজির গড়ল ইস্তাম্বুলের ছোট্ট সোনামণিরা

সিরিয়ায় মজলুম ভাই বোনদের জন‍্য সহায়তা পাঠিয়ে অনন‍্য নজির গড়ল ইস্তাম্বুলের ছোট্ট সোনামণিরা

0
সিরিয়ায় মজলুম ভাই বোনদের জন‍্য  সহায়তা পাঠিয়ে অনন‍্য নজির গড়ল ইস্তাম্বুলের ছোট্ট সোনামণিরা

 

ইস্তাম্বুলঃ সিরিয়ায় অত‍্যাচারী শাসকগোষ্ঠী ও ষড়যন্ত্রীদের ষড়যন্ত্রের ফলে বহু নিরাপরাধ মানুষ এই তীব্র শীতে গৃহহীন হয়ে পড়েছেন। তাঁরা ফাঁকা অঞ্চলে প্রচন্ড কষ্টের সাথে কালাতিপাত করছেন। তাদের সহায়তায় মুসলিম বিশ্বের রাজধানী তুরস্ক সরকার অগ্রণী ভূমিকা পালন করেছে ও করছে। পিছিয়ে থাকে নি তুরস্কের সাধারণ জনতাও। তাঁরাও সাধ‍্যমত চেষ্টা করে চলেছেন।

তাদের সহায়তায় মুসলিম বিশ্বের রাজধানী তুরস্ক সরকার অগ্রণী ভূমিকা পালন করেছে ও করছে। পিছিয়ে থাকে নি তুরস্কের সাধারণ জনতাও।

 

এবার বড়দের পাশে দাঁড়ালো তুরস্কের কচিকাঁচারাও! অত‍্যাচারিতের পাশে দাঁড়ানো  যে ইসলামের বিধান! এক মুসলিম অপর মুসলিমের জন্য প্রাসাদ স্বরূপ! সেটা ভুললে চলবে?  তুরস্কের ইস্তাম্বুলের মাদানিয়াত বিদ‍্যালয়ের শিশুরা ৭১ টি বাড়ি থেকে চাঁদা তুলে সিরিয়ার ইদলিবের ভাই বোনের জন‍্য সহায়তা প্রেরণ করেছে। তুরস্কের দানী সংগঠন ইহ এর ‘কুন সাকফান (كن سقفا)’ নামক অভিযানের অংশ হিসেবে তারা উক্ত চাঁদা তুলে ইদলিব বাসীর জন‍্য শীতবস্ত্র প্রেরণ করেছে।

এবার বড়দের পাশে দাঁড়ালো তুরস্কের কচিকাঁচারাও! অত‍্যাচারিতের পাশে দাঁড়ানো যে ইসলামের বিধান! সেটা ভুললে চলবে? তাই তুরস্কের ইস্তাম্বুলের মাদানিয়াত বিদ‍্যালয়ের শিশুরা ৭১ টি বাড়ি থেকে চাঁদা তুলে সিরিয়ার ইদলিবের ভাই বোনের জন‍্য সহায়তা প্রেরণ করেছে।

ইহ জানিয়েছে যে, এই স্কুলটি ছয় বছর ধরে ইয়াতীম শিশুদের দায়িত্বও নিয়ে আসছে । উক্ত সংগঠনের ‘প্রতিটি শ্রেণীর উপর একটি ইয়াতীম ভাই (এর দায়িত্ব) আছে’ নামক অভিযানের অংশ হিসেবে এই স্কুল ইয়াতিমদের তত্বাবধান করে আসছে। বর্তমানে তাদের তত্বাবধানে ১৩০ জন অনাথ রয়েছে। মানবতার বুলি তো অনেকেই আওড়ায় কিন্তু তুরস্কের মুসলিম জনগণ পদে পদে প্রমাণ করে আসছেন যে মানবতাবাদের প্রকৃত শিক্ষা ইসলামের মধ‍্যেই নিহিত রয়েছে।

আপনাদের প্রিয় ওয়েবসাইট TRT Bangla এন্ড্রয়েড এপ্স লঞ্চ করেছে। প্রত্যেকে নিজের মোবাইলে ইন্সটল করতে ছবিতে ক্লিক করুন।
TRT Bangla

FREE
VIEW