টেকনোলজি, বিজ্ঞান , অর্থনীতি প্রভৃতী ক্ষেত্রে দ্বিপাক্ষিক ক্ষেত্রে সম্পর্ক মজবুত করতে চলেছে তুরস্ক ও ইরান | TRT Bangla
Home আন্তর্জাতিক টেকনোলজি, বিজ্ঞান , অর্থনীতি প্রভৃতী ক্ষেত্রে দ্বিপাক্ষিক ক্ষেত্রে সম্পর্ক মজবুত করতে চলেছে তুরস্ক ও ইরান

টেকনোলজি, বিজ্ঞান , অর্থনীতি প্রভৃতী ক্ষেত্রে দ্বিপাক্ষিক ক্ষেত্রে সম্পর্ক মজবুত করতে চলেছে তুরস্ক ও ইরান

0
টেকনোলজি, বিজ্ঞান , অর্থনীতি প্রভৃতী ক্ষেত্রে দ্বিপাক্ষিক ক্ষেত্রে সম্পর্ক মজবুত করতে চলেছে তুরস্ক ও ইরান

 

ইস্তাম্বুলঃ এবার টেকনোলজি, বিজ্ঞান, অর্থনীতি সহ বিভিন্ন ক্ষেত্রে দ্বিপাক্ষিক সম্পর্ক মজবুত করতে আগ্রহী হয়েছে তুরস্ক ও ইরান। প্রেস টিভি সাম্প্রতিক এখবর জানিয়েছে।

ইরানের প্রায় ৮০ টি কোম্পানি থেকে একটি প্রতিনিধিদল গত বুধবার তুরস্কের ইস্তাম্বুলে তুরস্কের প্রতিনিধিদের সাথে একটি আলোচনা সম্পন্ন করেছেন। তুরস্ক ও ইরানের দ্বিপাক্ষিক অর্থনৈতিক সহযোগিতার অংশ হিসেবে তাঁরা এই মিটিং সম্পন্ন করেছেন বলে জানা গিয়েছে।

মিটিং এর পূর্বে ইরানের উপরাষ্ট্রপতি সোনেরা সাত্তারী তুরস্কের ইন্ডাস্ট্রি ও প্রযুক্তি মন্ত্রী মুস্তফা ওয়ারাঙ্ক একটি আলোচনা সম্পন্ন করেন। তিনি জানিয়েছেন যে, এই অঞ্চলের দুই শক্তিশালী দেশ ইন্ডাস্ট্রি, প্রযুক্তি ও বিজ্ঞান দ্বিপাক্ষিক সম্পর্ক মজবুত করতে প্রস্তুত। মুস্তফা আরো জানান যে, উভয় দেশের মধ্যে আলোচনা ও দ্বিপাক্ষিক সহযোগিতা এই অঞ্চলের স্থিতিশীলতা, উন্নতি ও জনগণের স্বার্থে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

উল্লেখ্য আমেরিকা কর্তৃক ইরানের উপর অবরোধ দেবার পর আলোচ‍্য মিটিং অনুষ্ঠিত হয়েছে। তুরস্ক বরাবরই ইরানের উপর আমেরিকার অবরোধের বিরোধিতা করে এসেছে।

আপনাদের প্রিয় ওয়েবসাইট TRT Bangla এন্ড্রয়েড এপ্স লঞ্চ করেছে। প্রত্যেকে নিজের মোবাইলে ইন্সটল করতে ছবিতে ক্লিক করুন।
TRT Bangla

FREE
VIEW