কাসিম সুলাইমানীর হত‍্যার পর মুসলিম বিশ্বকে ঐক‍্যবদ্ধ হবার আহ্বান জানালেন মাহাথির বিন মুহাম্মাদ | TRT Bangla
Home Video Gallery কাসিম সুলাইমানীর হত‍্যার পর মুসলিম বিশ্বকে ঐক‍্যবদ্ধ হবার আহ্বান জানালেন মাহাথির বিন মুহাম্মাদ

কাসিম সুলাইমানীর হত‍্যার পর মুসলিম বিশ্বকে ঐক‍্যবদ্ধ হবার আহ্বান জানালেন মাহাথির বিন মুহাম্মাদ

0
কাসিম সুলাইমানীর হত‍্যার পর মুসলিম বিশ্বকে ঐক‍্যবদ্ধ হবার আহ্বান জানালেন মাহাথির বিন মুহাম্মাদ

এই

কুয়ালালামপুরঃ ইরানের সিপাহে পাসদারানে ইনক্বিলাবে ইসলামী সেনাবাহিনীর কুদস শাখার কম‍্যান্ডার কাসিম সুলাইমানী নিহত হবার পর তোলপাড় শুরু হয়েছে সারা মুসলিম বিশ্বে। তুরস্ক ও কাতার আগেই ইরানের পাশে দাঁড়িয়েছে। এবার মালয়েশিয়াও ইরানের পক্ষে আওয়াজ তুলেছে।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ডক্টর মাহাথির বিন মুহাম্মাদ ইরানের সিপাহে পাসদারানে ইনক্বিলাবে ইসলামী সেনাবাহিনীর আল কুদস কম‍্যান্ডার কাসিম সুলাইমানীর হত‍্যাকে কাপুরুষোচিত আখ‍্যা দিয়ে তিনি মুসলিম বিশ্বকে ঐক‍্যবদ্ধ হবার আহ্বান জানিয়েছেন। আজ তুরস্কের ইয়েনী শাফাক এই খবর জানিয়েছে। মালয়েশিয়ার প্রধানমন্ত্রী এদিন মুসলিম বিশ্বকে বহিঃশত্রুদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানিয়ে বলেছেন,

“এটা মুসলিম দেশগুলোর জন্য ঐক‍্যবদ্ধ হবার যথার্থ সময়”

তিনি জানিয়েছেন মুসলিমরা এখন নিরাপদ নয়। যদি আমরা এমন কথা বলি যা অন‍্যের পছন্দ না তখন সে আমাদের আক্রমণ করবে। তিনি বলেন এমনকি তাঁকেও আক্রমণ করতে পারে।

সাম্প্রতিক প্রায় ৫০ জন মালয়েশিয়ান ইরানের দূতাবাসের সামনে আমেরিকা বিরোধী শ্লোগান দেন। সাম্প্রতিক মালয়েশিয়াতে হয়ে যাওয়া সম্মেলনে ইরান ছিল অন‍্যতম সদস‍্য। তাই ভাইটির পাশে দাঁড়াতে ভুল করল না মালয়েশিয়া।

মাহাথির এর আগে কাশ্মীর ইস্যুতে ভারতের তীব্র নিন্দা জানিয়েছিলেন এছাড়া সৌদি আরবের নেতৃত্বাধীন ওয়াইসির ও নিন্দা জানিয়েছিলেন। তিনি বলেন,
“আমি সত‍্য বলি।”

“তোমরা এমন কাজ কর যা ঠিক নয়”

আপনাদের প্রিয় ওয়েবসাইট TRT Bangla এন্ড্রয়েড এপ্স লঞ্চ করেছে। প্রত্যেকে নিজের মোবাইলে ইন্সটল করতে ছবিতে ক্লিক করুন।
TRT Bangla

FREE
VIEW