মুহাম্মাদ আলীর সাথে জোট, নতুন করে পথ চলা শুরু মিসরের ইখওয়ান উল মুসলিমীনের

 

কায়রোঃ দীর্ঘ কয়েক বছর কঠোর পরিস্থিতির পর রাজনৈতিক অঙ্গনে নতুন করে পথচলা শুরু করল মিসরের ইখওয়ান উল মুসলিমীন। মুহাম্মাদ আলী নামক মিশরের কট্টর আল সিসি বিরোধী নেতা ও প্রাক্তন সেনা কন্ট্রাক্টরের সাথে জোট বেঁধে আল সিসিকে হঠাতে মাঠে নামতে চলেছে ইখওয়ান উল মুসলিমীন। আজ আনাদোলু এজেন্সি এখবর জানিয়েছে।

গত রবিবার ইখওয়ান উল মুসলিমীন মুহাম্মাদ আলী কর্তৃক প্রকাশিত ডকুমেন্টের প্রতি সমর্থন জানিয়ে মুহাম্মাদ আলীর সাথে জোট বাঁধার ঘোষণা দেয়। এই ডকুমেন্টের মাধ‍্যমে মুহাম্মাদ আলী সমস্ত বিরোধী পক্ষকে একই ছাতার নিচে ঐক‍্যবদ্ধ করে আল সিসির পতনের ঘোষণা দিয়েছেন। এই চুক্তির মাধ্যমে ইখওয়ান একক নেতৃত্ব থেকে সরে সমস্ত রাজনৈতিক দলের সাথে জোট বেঁধে আল সিসির পতনে সম্মত হয়েছে।

আনাদোলু এজেন্সির একটি সাক্ষাৎকারে ইখওয়ানুল মুসলিমীনের মুখপাত্র তালাত ফাহমী একক নেতৃত্বের পরিবর্তে সকল বিশ্বস্ত দেশবাসীর সাথে ঐক‍্যবদ্ধভাবে আধুনিক মিশর গঠনের কথা ঘোষণা করেছেন।

উল‍্যেখ‍্য মিশরের বৈধ ইখওয়ান রাষ্ট্রপতি মুহাম্মাদ মুরসিকে আরব ষড়যন্ত্রীরা হঠিয়ে দিয়ে আল সিসিকে অবৈধভাবে পদে বসায়। আল সিসি ইখওয়ানের উপর যেমন দমন পীড়ন চালায় তেমনি মিশরকে ধ্বংসের দিকে ঠেলে দেয়। এর বিরুদ্ধে মুহাম্মাদ আলী মিশরের নেতৃবৃন্দ ও জনতাকে সাথে নিয়ে আল সিসি বিরোধী গণ অভ্যুত্থান দিয়ে আল সিসির পতন ঘটানোর আন্দোলন শুরু করেছেন।