নতুন কুদস কম‍্যান্ডার নিয়োগের পর ইরাকে যুদ্ধের প্রস্তুতি ইরানের, আতঙ্কিত ইসরাইল ও আমেরিকা | TRT Bangla
Home আন্তর্জাতিক নতুন কুদস কম‍্যান্ডার নিয়োগের পর ইরাকে যুদ্ধের প্রস্তুতি ইরানের, আতঙ্কিত ইসরাইল ও আমেরিকা

নতুন কুদস কম‍্যান্ডার নিয়োগের পর ইরাকে যুদ্ধের প্রস্তুতি ইরানের, আতঙ্কিত ইসরাইল ও আমেরিকা

0
নতুন কুদস কম‍্যান্ডার নিয়োগের পর ইরাকে যুদ্ধের প্রস্তুতি ইরানের, আতঙ্কিত ইসরাইল ও আমেরিকা

 

বাগদাদঃ ইরাকে বড় ধরনের প্রতিশোধের প্রস্তুতি নিতে শুরু করেছে ইরান। সাম্প্রতিক ইরানের IRGC সেনাবাহিনীর আল কুদস শাখার কম‍্যান্ডার কাসিম সুলাইমানী নিহত হবার পর আমেরিকাকে বড় সড় জবাব দেবার প্রস্তুতি নিচ্ছে ইরান।

সাম্প্রতিক ইরাকে আমেরিকার আক্রমণে ইরানের আল কুদস সেনাবাহিনীর কম‍্যান্ডার কাসিম সুলাইমানী সহ বেশ কিছু সেনা নিহত হন। এই হামলার নিন্দা জানিয়ে আমেরিকার উপর প্রতিশোধ নেওয়ার হুমকি দিয়েছিলেন ইরানের সুপ্রিম লিডার ইমাম আয়াতুল্লাহ আলি উজমা খোমেনি সহ উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দ। ইরানের কুদস কম‍্যান্ডার হাতামী ‘বিদ্ধংসী’ জবাবের হুমকি দিয়েছেন। আজ খোমেনি এবিষয়ে উচ্চ পর্যায়ের মিটিং ডেকেছেন। এদিকে এই হামলার তীব্র নিন্দা জানিয়েছে হামাস সহ বহু সংগঠন।

এদিকে ইরাক সরকার ও আমেরিকার বিরুদ্ধে যুদ্ধের হুমকি দিয়েছে। লেবানন ও ইয়েমেনে যথাক্রমে হেজবোল্লা ও হুথী এই হামলার জবাব দেবার হুমকি দিয়েছে। ফলে আতঙ্কিত ইসরাইল বর্ডারে সেনা মোতায়েন শুরু করেছে। আমেরিকা ইরাক থেকে আমেরিকান নাগরিকদের ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছে। ইরাক থেকে বিভিন্ন দেশ তাদের গুটিয়ে নিতে শুরু করেছে।

উল‍্যেখ‍্য কাসিম সুলাইমানীর মৃত্যুতে ইরান তিন দিন শোক দিবস পালনের ঘোষণা দিয়েছে। IRGC এর কুদস শাখায় সুলাইমানীর স্থলাভিষিক্ত হয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল ইসমাইল কা’নী।

আপনাদের প্রিয় ওয়েবসাইট TRT Bangla এন্ড্রয়েড এপ্স লঞ্চ করেছে। প্রত্যেকে নিজের মোবাইলে ইন্সটল করতে ছবিতে ক্লিক করুন।
TRT Bangla

FREE
VIEW