সন্ত্রাসী দাহলানঃ আরবে নিযুক্ত ইসরাইলী এজেন্ট | TRT Bangla
Home আন্তর্জাতিক সন্ত্রাসী দাহলানঃ আরবে নিযুক্ত ইসরাইলী এজেন্ট

সন্ত্রাসী দাহলানঃ আরবে নিযুক্ত ইসরাইলী এজেন্ট

0
সন্ত্রাসী দাহলানঃ আরবে নিযুক্ত ইসরাইলী এজেন্ট

 

সন্ত্রাসি শাকের দাহলান একজন আরবের ইসরাইলী এজেন্ট। দাহলান জন্মগ্রহণ করে ফিলিস্তিনে। সেখানে সে প্রাথমিকভাবে প‍্যালেস্টাইন অথোরিটির হয়ে কাজ করত। সে সময় সে ফিলিস্তিনের রেজিস্ট‍্যান্স হামাস সহ বিভিন্ন সংগঠনের বিরুদ্ধে সন্ত্রাসি কার্যক্রম চালিয়ে আসছিল। তার সন্ত্রাসি দল বহু নিরাপরাধ মানুষের হত‍্যা করে। এসময় আমেরিকা দাহলানকে ‘আমাদের ছেলে’ বলে আহ্বান করত। পরবর্তীতে অর্থনৈতিক তছরুপের দায়ে PA থেকে বহিষ্কার করা হয়। এসময় সে আশ্রয় নেয় আরব আমিরাতে। সেখানে সে আরব জায়নবাদী বিশেষ করে আরব আমিরাতের সহায়তায় সমগ্র আরব জুড়ে সন্ত্রাসি কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

আরবে যাতে ইসলামী শক্তির উত্থান না হয় সেজন্য সে আরব আমিরাত, আরো আরব জায়নবাদী শাসকগোষ্ঠী ও ইসরাইলের হয়ে কাজ করে যাচ্ছে।

মিশরে ইসলামপন্থী দল ইখওয়ান ক্ষমতায় আসার পর সে সেখানকার তদানীন্তন সেনাপ্রধান আবদেল ফাত্তাহ আল সিসির সাথে যোগসাজশ করে সৌদি-আমিরাত সহ আরব জায়নবাদীদের সাহায্যে মুহাম্মাদ মুরসী কে পদচ‍্যুত করে। তুরস্কে সুলতান রজব তৈয়‍্যব এরদোগান ক্ষমতায় আসার পর সে ফেতু সন্ত্রাসিদের সাথে যোগসাজশ করে সেনা অভ‍্যুত্থান ঘটায়। লিবিয়াতে সন্ত্রাসি হফতারকে সে আরব আমিরাত, সৌদি ও ইসরাইলের হয়ে সমর্থন করে যাচ্ছে।

উল‍্যেখ‍্য আরবের এই সন্ত্রাসিকে তুরস্ক সাম্প্রতিক সন্ত্রাসি ঘোষণা দিয়েছে ও তারা মাথার জন্য অর্থ নির্ধারিত করেছে। ইসরাইল ও আরব জায়নবাদীরা তাকে PA এর প্রধান করার চেষ্টা করে যাচ্ছে। তুরস্ক খুব সম্ভব সে চক্রান্ত বানচাল করতে পদক্ষেপ নিতে শুরু করেছে।

 

মুহাম্মাদ ইয়াসির আরাফাত মল্লিক (TRT Bangla সাংবাদিক ও বিশ্লেষক)

আপনাদের প্রিয় ওয়েবসাইট TRT Bangla এন্ড্রয়েড এপ্স লঞ্চ করেছে। প্রত্যেকে নিজের মোবাইলে ইন্সটল করতে ছবিতে ক্লিক করুন।
TRT Bangla

FREE
VIEW