বাংলাদেশ ও তুরস্কের মধ‍্যে নতুন যুগের সূচনা হতে চলেছে | TRT Bangla
Home আন্তর্জাতিক বাংলাদেশ ও তুরস্কের মধ‍্যে নতুন যুগের সূচনা হতে চলেছে

বাংলাদেশ ও তুরস্কের মধ‍্যে নতুন যুগের সূচনা হতে চলেছে

0
বাংলাদেশ ও তুরস্কের মধ‍্যে নতুন যুগের সূচনা হতে চলেছে

 

ইস্তাম্বুলঃ বাংলাদেশের সাথে এবার দৃঢ় সম্পর্ক গড়তে চলেছে তুরস্ক। বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশে ও তুরস্কে বিনিয়োগে সম্মত হয়েছে উভয় দেশ। সাম্প্রতিক বাংলাদেশ ও তুরস্কের মধ‍্যে পঞ্চম Bangladesh-Turkey Joint Economic Commission (JEC) এর বৈঠকে উভয় দেশের প্রতিনিধি এবিষয়ে সদর্থক ভূমিকা পালন করেছেন। প্রায় চার বছর পর অনুষ্ঠিত এই বৈঠকের গুরুত্বকে তুলে ধরে তুরস্কের নূরী আকসোই জানিয়েছেন Turkey Bangladesh Business Council এর কার্যকরী ভূমিকা খুবই জরুরি।

এদিন বাংলাদেশের ফাইন‍্যান্স মিনিস্টার মুস্তফা কামাল তুরস্ক কে বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশে বিনিয়োগে আহ্বান জানিয়েছেন। নূরী আকসোই বাংলাদেশে বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগ সহ বিদেশী বিনিয়োগ কারীদের আকর্ষণে সবরকম সহায়তার আশ্বাস দিয়েছেন। তিনি কৃষি , প্রযুক্তি সহ বিভিন্ন বিষয়ে বাংলাদেশকে সহায়তার কথা ঘোষণা দিয়েছেন।

উল‍্যেখ‍্য তুরস্ক এশিয়াতে নিজের অবস্থান মজবুত করতে শুরু করেছে। এ উদ‍্যেশ‍্যে দক্ষিণ পূর্ব এশিয়াতেও নিজের প্রভাব ক্রমশঃ বৃদ্ধি করছে। এ অঞ্চলে মালয়েশিয়া, সিঙ্গাপুর সহ বিভিন্ন দেশের সাথে দৃঢ় সম্পর্ক স্থাপন করেছে। তুরস্ক বাংলাদেশ এই সম্পর্ক নতুন যুগের সূচনা করবে।

আপনাদের প্রিয় ওয়েবসাইট TRT Bangla এন্ড্রয়েড এপ্স লঞ্চ করেছে। প্রত্যেকে নিজের মোবাইলে ইন্সটল করতে ছবিতে ক্লিক করুন।
TRT Bangla

FREE
VIEW