পাকিস্তানের নতুন কোচ কি তবে মিসবাহ? | TRT Bangla
Home Video Gallery পাকিস্তানের নতুন কোচ কি তবে মিসবাহ?

পাকিস্তানের নতুন কোচ কি তবে মিসবাহ?

0
পাকিস্তানের নতুন কোচ কি তবে মিসবাহ?

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়ে দিয়েছে মিকি আর্থারের সঙ্গে চুক্তি আর বাড়ানো হচ্ছে না। শুধু আর্থার নন, বোলিং কোচ আজহার মেহমুদ, ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার ও ট্রেনার গ্র্যান্ট লুডেনের সঙ্গেও চুক্তি আর নবায়ন করছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পাকিস্তানি সংবাদমাধ্যমগুলোর সূত্র বলছে, আর্থারের পরিবর্তে পাকিস্তানের হেড কোচ হওয়ার দৌড়ে এগিয়ে পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ-উল হক।

সূত্রে আরো জানা যায়, মোহাম্মদ আকরাম বোলিং কোচ হিসেবে দায়িত্ব নিতে পারেন। আকরাম এখন হাবিব ব্যাঙ্ক লিমিটেড ও পাকিস্তান সুপার লিগের ফ্র্যাঞ্চাইজি পেশোয়ার জালমির হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগেও আকরাম জাতীয় দলের বোলিং কোচ হিসেবে কাজ করেছেন।

বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরেই খবর ছড়িয়েছিল, আর্থারকে কোচের দায়িত্ব থেকে সরানো হবে। তিনি আবার পিসিবি ’র ক্রিকেট কমিটির সামনে অধিনায়ক সরফরাজ আহমদের দক্ষতা নিয়েই প্রশ্ন তোলেন। সরফরাজকে সরিয়ে সীমিত ওভারের ক্রিকেটে শাদাব খানকে অধিনায়ক করার পরামর্শ দিয়েছিলেন আর্থার। অন্য দিকে, টেস্ট ক্রিকেটে বাবর আজমকে ক্যাপ্টেন করার প্রস্তাব দেন তিনি।

পিসিবি’র কাছে তদবির করে বলেছিলেন, বছর দু’য়েক তাকে সময় দেয়া হলে পাকিস্তান ক্রিকেট দলকে ভাল জায়গায় নিয়ে যাবেন তিনি। আর্থারকে নিয়ে সন্তুষ্ট ছিল না পাকিস্তান ক্রিকেট বোর্ড। তার দেয়া যুক্তি মেনে নিতে পারেননি পিসিবি কর্তারা। বুধবার বোর্ডের পক্ষ থেকে আর্থার এবং তার সহকারী কোচদের বিদায়’ জানিয়ে দেয়া হয়।

এর পর থেকেই গুঞ্জন ছড়াতে থাকে, আর্থারের পরর পাকিস্তান ক্রিকেট দলের কোচ হতে চলেছেন মিসবাহ। তবে পিসিবি বা মিসবাহ বিষয়টি নিয়ে মন্তব্য করেননি কেউই।

এই পাকস্তিানী ব্যটসম্যান জাতীয় দলের জার্সি গায়ে ৭৫টি টেস্ট ম্যাচে করেন ৫২২২ রান। ১৬২টি ওয়ানডে করেন ৫১২২ রান ও ৩৯ টি-টোয়েন্টি ম্যাচে খেলে করেছেন ৭৮৮ রান

আপনাদের প্রিয় ওয়েবসাইট TRT Bangla এন্ড্রয়েড এপ্স লঞ্চ করেছে। প্রত্যেকে নিজের মোবাইলে ইন্সটল করতে ছবিতে ক্লিক করুন।
TRT Bangla

FREE
VIEW