Home Asia বাবরি মসজিদে প্রথম শাবল চালানো বলবির সিং এর ইসলাম গ্রহন!

বাবরি মসজিদে প্রথম শাবল চালানো বলবির সিং এর ইসলাম গ্রহন!

অযোধ্যায় অবস্থিত বাবরি মসজিদের ইতিকথা সবাই জানে। সেই মসজিদ ভাঙতে প্রথম আঘাত করেছিলেন যে ব্যক্তি তার নাম বলবির সিং। সেই বলবির সিং আজ নওমুসলিম মুহাম্মদ আমের। যে ব্যক্তি একদিন মসজিদ ভেঙে দিয়েছিলে তিনিই এখন পথে পথে ঘুরে আল্লাহ’র ঘর পুনর্নির্মাণ ও নতুন মসজিদ নির্মাণ করছেন এবং তিনি এখন লম্বা দাড়ি রেখে ইসলামের দায়ী তথা প্রচারকের ভূমিকা পালন করছেন। ভেঙে পড়া শতাধিক মসজিদ সারাতে চান তিনি।

বলবির সিং এর সংক্ষিপ্ত পরিচয়:
জন্মসূত্রে নাম বলবির সিং। ১৯৭০ সালের ৬ ডিসেম্বর হরিয়ানা প্রদেশের পানিপথ জেলার এক রাজপুত পরিবারে জন্ম। বলবিরের বাবা ছিলেন স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। বলবির সিংয়ের বাবা খুব ভালো মানুষ ছিলেন।

কিন্তু এ যেন প্রায়শ্চিত্ত! একসময় শিবসেনার সক্রিয় কর্মী বলবীর সিং হয়ে গেছেন মুহাম্মদ আমির। আল্লাহর নাম নেন সব সময়। ভোরবেলা ঘুম থেকে উঠে মসজিদে আজান দেন।

বাবরি মসজিদের মাথায় শাবল দিয়ে আঘাত করার পর সব হারিয়েছেন বলবীর। বাবা বাড়ি থেকে বের করে দিয়েছেন তাকে। সে সময় তার স্ত্রীও সঙ্গে আসেনি। বাবার মৃত্যুর পর বাড়ি ফিরে শুনেছেন, বাবা নাকি বলে গেছেন, বলবীরের মুখ যেন বাড়ির কেউ আর না দেখেন। বলবীরকে যেন তার মুখাগ্নিও করতে না দেওয়া হয়।

আপনাদের প্রিয় ওয়েবসাইট TRT Bangla এন্ড্রয়েড এপ্স লঞ্চ করেছে। প্রত্যেকে নিজের মোবাইলে ইন্সটল করতে ছবিতে ক্লিক করুন।