Breaking News
69.195.123.66

২০১৬ সালে তুরস্কের মাটিতে রাশিয়ান দূত হত‍্যার কারণ ছিল তুরস্ক ও রাশিয়ার মধ‍্যে সম্পর্কের বিচ্ছেদ করা, বললেন নিহত দূতের স্ত্রী

মস্কোঃ২০১৬ সালে খাশোকজীর মতো একটি ঘটনা তুরস্কের মাটিতে ঘটে। সেই মন্তিক ঘটনা টি হল রাশিয়ার রাষ্ট্রদূত কার্লোভ কে জনৈক সন্ত্রাসি হত‍্যা করে। ফলে তুরস্ক ও রাশিয়ার মধ‍্যে সম্পর্কের টানাপোড়েন শুরু হয়।

এই ঘটনাটি ছিল তুরস্ক ও রাশিয়ার মধ‍্যে সম্পর্কের বিচ্ছেদ ঘটানোর জন‍্য। এমনি এক বিস্ফোরক দাবি করলেন উক্ত রাষ্ট্র দূতের স্ত্রী কার্লোভা। তাঁর দাবি অনুযায়ী উক্ত ঘটনার একদিন পর রাশিয়া ও তুরস্কের মধ‍্যে আস্তানা বৈঠক হবার কথা ছিল। সেখানে তুরস্ক ও রাশিয়া দ্বিপাক্ষিক সম্পর্ক মজবুত করতে চলেছিল কিন্তু উক্ত ঘটনা সব আশায় জল ঢেলে দিয়েছিল। তিনি আরো বলেন যে , তুরস্ক ও রাশিয়ার মধ‍্যে সম্পর্কের উন্নতি তাঁর যন্ত্রণা প্রশমিত করবে।

সাম্প্রতিক তুরস্ক ও রাশিয়ার মধ‍্যে দৃঢ় সম্পর্ক স্থাপিত হচ্ছে। আর এসময় এই মন্তব্য উক্ত সম্পর্কের বাঁধন আরো শক্ত করবে বলে আশা করা যায়।

অবশেষে আমরা দেখতে পাচ্ছি যে, তুরস্কের বিরুদ্ধে পশ্চিমারা কতবড় ষড়যন্ত্র করেছিল। এমনকি ঐ বছর এরদোগানের বিরুদ্ধে কৌপ ও ঘটিয়েছিল। যার পর থেকে তুরস্ক পশ্চিমাদের একটার পর একটা ওসমানী থাপ্পড় মেরে চলেছেন।

Check Also

তুরস্কে নতুন সন্ত্রাস দমন অভিযান শুরু

ইস্তাম্বূল নতুন করে সন্ত্রাস দমন অভিযান শুরু করেছে তুরস্ক। উত্তর ও দক্ষিণ তুরস্ক জুড়ে এই …

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.